ঝালকাঠিতে ৫৮ হাজার পরিবার পাচ্ছে টিসিবি পণ্য

ঝালকাঠিতে ৫৮ হাজার পরিবার পাচ্ছে টিসিবি পণ্য
ঝালকাঠিতে প্রথমবারের মতো কার্ডের মাধ্যমে ৫৮ হাজার পরিবারকে ন্যায্যমূল্যে দেওয়া হবে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য। আগামী ২০ মার্চ থেকে জেলার চারটি উপজেলায় একযোগে দেওয়া হবে তেল, ডাল ও চিনি।

এরমধ্যেই এ পণ্যের সুবিধাভোগীদের তালিকা স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় তৈরি করেছে উপজেলা প্রশাসন। বরিশাল থেকে টিসিবির পণ্য ট্রাকে করে পৌঁছেছে জেলা প্রশাসকের কার্যালয়ে। সুষ্ঠ বণ্টনের জন্য সেখানেই টিসিবি পণ্যের প্যাকেট করা হচ্ছে। এ কার্যক্রম পরিদর্শন করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন ও এনডিসি বশির গাজী।

ঝালকাঠির এনডিসি মো. বশির গাজী জানান, প্রথম কিস্তিতে ৫৮ হাজার পরিবারের মাঝে ন্যায্যমূল্যে দুই কেজি চিনি, দুই কেজি ডাল, দুই লিটার তেল বিক্রি করা হবে। দ্বিতীয় দফায় এ পণ্যের সঙ্গে দুই কেজি ছোলা যুক্ত করা হবে। চিনি প্রতিকেজি ৫৫ টাকা, ডাল ৬৫ টাকা ও তেল ১১০ টাকা করে বিক্রি হবে। অল্প আয়ের মানুষের জন্য জেলা প্রশাসন তালিকা করে কার্ড বিতরণ করবে। এ পণ্য তালিকাভুক্ত পরিবারগুলো কিনতে পারবে।

ঝালকাঠিতে এখন পর্যন্ত ২০ হাজার লিটার সোয়াবিন তেল, এক লাখ ৯ হাজার কেজি করে অন্যান্য পণ্য মজুদ রয়েছে। এরপূর্বে এ পণ্য বরিশাল থেকে ডিলারদের মাধ্যমে আনা হয়। ডিলাররাই এ পণ্য তালিকাভুক্ত পরিবারের মাঝে বিক্রি করবেন। কার্ডের মাধ্যমে টিসিবি পণ্য বিক্রি করা হলে নিরাপদে গ্রাহক তার পণ্য কিনে নিতে পারবেন। পাশাপাশি ডিলাররা কাউকে কম বেশি দেওয়ারও সুযোগ পাবেন না। রমজানে এসব পণ্যের সঙ্গে ছোলাবুট থাকবে বলেও জানান এনডিসি বশির গাজী।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ