বেশকিছু প্রাইভেট বিশ্ববিদ্যালয় ভালো করছে: শিক্ষামন্ত্রী

বেশকিছু প্রাইভেট বিশ্ববিদ্যালয় ভালো করছে: শিক্ষামন্ত্রী
সব প্রাইভেট বিশ্ববিদ্যালয় ততোটা ভালো না করলেও বেশকিছু প্রাইভেট বিশ্ববিদ্যালয় ভালো করছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (৬ এপ্রিল) ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সপ্তম সমাবর্তন অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়ে তিনি এ কথা বলেন। ঢাকার মিরপুরে পিএসসি কনভেনশন হলে এ সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিক্ষামন্ত্রী বলেন, বর্তমানে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর পাশাপাশি প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোও গবেষণা, বিজ্ঞানসহ শিক্ষাখাতে অবদান রাখছে। তবে বিশ্বের বিভিন্ন র‌্যাংকিংয়ে সব প্রাইভেট বিশ্ববিদ্যালয় ততোটা ভালো না করলেও বেশকিছু প্রাইভেট বিশ্ববিদ্যালয় ভালো করছে। আমরা হয়তো সব সেক্টরে এখনও সেভাবে ভালো করতে পারিনি; তবে আশা রাখছি শিগগির আরও এগিয়ে যেতে পারবো।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, জনসংখ্যা কখনোই আমাদের সমস্যা নয় বরং আমাদের সম্পদ। নিজেদের দক্ষ জনশক্তিতে রূপান্তর করতে হবে।

অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসির সাবেক চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন ইউজিসির সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম ও উপ-উপাচার্য অধ্যাপক ড. গনেশ চন্দ্র সাহা।

এবারের সমাবর্তনে ৮ অনুষদের মোট ৩ হাজার ৭৪৪ জন শিক্ষার্থীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি দেওয়া হয়েছে। তিনজন শিক্ষার্থীকে চ্যান্সেলরস অ্যাওয়ার্ড, ১০ জনকে ভাইস চ্যান্সেলরস অ্যাওয়ার্ড ও ১২ জনকে ডিনস অ্যাওয়ার্ড দেওয়া হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি