ঝিনাইদহে ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং সম্মেলন

ঝিনাইদহে ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং সম্মেলন
সারাদেশে অল্টারনেট ব্যাংকিং চ্যানেলের নেটওয়ার্ক সম্প্রসারণের কৌশল ও পরিকল্পনার অংশ হিসেবে ঝিনাইদহে এজেন্ট ব্যাংকিং সম্মেলনের আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক। গত ২৬ মার্চ এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে এজেন্ট পার্টনার, এজেন্ট ফিল্ড অফিসার, এজেন্ট রিলেশনশিপ অফিসার, ব্র্যাঞ্চ অফিসার, ব্র্যাঞ্চ নেটওয়ার্ক ও এসএমই ব্যাংকিং এর কর্মকর্তারা আলোচনায় অংশ নেন। দিনব্যাপী এই সম্মেলনে এজেন্ট ব্যাংকিং খাতের অবস্থা, মাঠ পর্যায়ের অভিজ্ঞতা, চ্যালেঞ্জ এবং সেগুলো উত্তরণের উপায় নিয়ে নানান তথ্য তুলে ধরেন।

অনুষ্ঠানে এজেন্ট ব্যাংকিং টিম মুক্তিযুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সংগীত পরিবেশনের মাধ্যমে স্বাধীনতা দিবস উদযাপন করে।

অনুষ্ঠানে এজেন্ট ব্যাংকিং নেটওয়ার্ক বৃদ্ধির জন্য সমন্বিত প্রচেষ্টা অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করা হয়। যাতে ব্যাংকিং সেবার বাইরে থাকা মানুষকে আর্থিক অন্তর্ভুক্তির মাধ্যমে অর্থনীতির মূলস্রোতে নিয়ে এসে জাতীয় উন্নয়নে অবদান রাখা যায়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের হেড অব অল্টারনেট ব্যাংকিং চ্যানেলস নাজমুর রহিম, হেড অব এজেন্ট ব্যাংকিং মো. নাজমুল হাসান, ঝিনাইদহ শাখার ম্যানেজার সঞ্জয় কুমার, রিজওনাল কো-অর্ডিনেটর মাহবুবুল আলম, এজেন্ট ব্যাংকিং খুলনা রিজিওনের টিম লিডার মো: নূর হোসেন এবং ঝিনাইদহের টিম লিডার সুমন রেজাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

২০১৮ সালের অক্টোবরে এজেন্ট ব্যাংকিং কার্যক্রম সূচনার পর থেকে ব্র্যাক ব্যাংক ৬৪টি জেলায় ৭৩০টি এজেন্ট ব্যাংকিং আউটলেটের মাধ্যমে দ্রুত বর্ধনশীল এজেন্ট ব্যাংকিংয়ের নেটওয়ার্কে পরিণত হয়েছে। ব্র্যাক ব্যাংক এর লক্ষ্য হচ্ছে দেশের প্রত্যন্ত অঞ্চলে ব্যাংকিং সেবার বাইরে থাকা সাধারণ মানুষদের কাছে ব্যাংকিং সেবা পৌঁছে দেয়ার জন্য এজেন্ট ব্যাংকিং খাতে অন্যতম শীর্ষস্থানীয় ব্যাংক হিসেবে আবির্ভূত হওয়া।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন