আমি এবার বিপজ্জনক হব : ইমরান খান

আমি এবার বিপজ্জনক হব : ইমরান খান
বিদেশি ষড়যন্ত্রের মাধ্যমে বিরোধী দলগুলোর সহায়তায় তার সরকারকে উৎখাত করা হয়েছে এবং সেই ষড়যন্ত্র যারা করেছে তারা খুব খুশি উল্লেখ করে পাকিস্তানের সদ্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ‘আমি যখন সরকারে ছিলাম তখন আমি বিপজ্জনক ছিলাম না, কিন্তু এখন আরও বিপজ্জনক হব’।

ইমরান খান বলেন, ‘আমরা আমদানি করা সরকারকে মেনে নেব না এবং এই পদক্ষেপের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে জনগণও জানিয়ে দিয়েছে তারা কী চায়’।

ক্ষমতা হারানোর পর প্রথম জনসভায় একথা বলেছেন ইমরান খান। গতকাল বুধবার পাকিস্তানের লাহোরে এই জনসভা অনুষ্ঠিত হয়।

এদিন তিন ফের জোর দিয়ে বলেন যে, মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে পাকিস্তানের পিটিআই সরকারকে উৎখাত করার জন্য বিরোধী দলগুলোর সহায়তায় একটি ‘বিদেশী ষড়যন্ত্র’ করা হয়েছিল।

রবিবার থেকে ইমরানের সমর্থনে শুরু হওয়া সমাবেশগুলোর উল্লেখ করে ইমরান বলেন, ‘এর আগে যতবারই পাকিস্তানে একজন প্রধানমন্ত্রীকে ক্ষমতাচ্যুত করা হয়েছে, লোকে উদযাপন করেছে। কিন্তু এবার তাকে যখন প্রধানমন্ত্রী পদ থেকে অপসারণ করা হয়েছে, তখন জনগণ প্রতিবাদ করেছে’।

ইমরান বলনে, এই বিক্ষোভ থেকেই প্রমাণ হয়, পাকিস্তান শেহবাজ শরীফকে প্রধানমন্ত্রী হিসেবে গ্রহণ করবে না, কারণ তার বিরুদ্ধে ৪০ হাজার কোটি রুপির দুর্নীতির মামলা রয়েছে।

তিনি বলেন, ‘শেহবাজ শরীফের বিরুদ্ধে ৪০ হাজার কোটি টাকার দুর্নীতির মামলা রয়েছে। আপনি কি মনে করেন যে আমরা তাকে আমাদের প্রধানমন্ত্রী হিসাবে মেনে নেব? এবং যারা তা মনে করে... তাদের বলতে চাই যে, পাকিস্তান আর সেই ১৯৭০ এর দশকের মতো নেই, যখন জুলফিকার আলী ভুট্টোকে বিদেশি শক্তির সাহায্যে সহজেই সরিয়ে দেওয়া গিয়েছিল। এটি এক নতুন পাকিস্তান’।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া