ইতালিতে হিমবাহ ধসে নিহত ৬

ইতালিতে হিমবাহ ধসে নিহত ৬
ইতালির আল্পস পর্বতমালায় বিশাল হিমবাহের কিছু অংশ ধসে পড়ে অন্তত ছয় জন নিহত হয়েছে। রোববারের (৩ জুলাই) এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে আটজন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

দেশটির ট্রেন্টো প্রদেশের সরকার বলেছে, বিশাল আকারের একটি হিমবাহ ধসের পর সেখানে উদ্ধার অভিযান শুরু হয়েছে। তবে হিমবাহের নিচে অনেকে চাপা পড়ায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়, আল্পসের মারমোলাডায় হিমবাহ ধসের এই ঘটনা ঘটেছে। আর এই এলাকাটি ডলোমাইটসের পর্বতের ৩ হাজার ৩০০ মিটারের বেশি উচ্চতায় অবস্থিত। ইতালীয় আল্পস পর্বতমালা দেশটির পূর্বাঞ্চলীয় ট্রেন্টো এবং ভেনেটো অঞ্চলে পর্যন্ত বিস্তৃত।

ভেনেটোর প্রেসিডেন্ট লুসা জাইয়া বলেছেন, আহতদের উদ্ধারের পর পার্শ্ববর্তী বেলুনো, ট্রেভিসো, ট্রেন্টো এবং বলজানো শহরের বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।

আলপাইন রেসকিউ ইউনিট বলেছে, বরফের বিশাল খণ্ড পুন্তা রোকার কাছে ধসে পড়েছে। সাধারণত হাইকার এবং পর্বতারোহীরা শিখরে পৌঁছানোর জন্য এই পথটি ব্যবহার করেন।

সংস্থাটির একজন মুখপাত্র বলেছেন, ভাগ্যক্রমে এখানকার আবহাওয়া এখন পর্যন্ত ভালো আছে। তবে বিপদ হল যেকোনও সময় আরও ধস ঘটতে পারে। হেলিকপ্টার এবং কুকুর ব্যবহার করে জীবিতদের শনাক্ত এবং উদ্ধারের তৎপরতা চলছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া