মেসির দলবদলের গুঞ্জন সত্যি!

মেসির দলবদলের গুঞ্জন সত্যি!

চলতি বছরের জুনে লিওনেল মেসির সাথে পিএসজির করা চুক্তি শেষ হচ্ছে। তবে মেসির সাথে নতুন করে কোন ধরণের চুক্তি নবায়ন করেনি দলটি। শোনা যা্চেছ  এর জেড়েই মেসি নাকি ক্লাব ছেড়ে দিচ্ছেন। গুঞ্জন শোনা যাচ্ছে পুরানো ক্লাব বার্সায় ফিরে যাচ্ছেন তিনি।


মেসির বার্সা ছাড়ার পর থেকে বিগত দিনগুলোতে তার প্রত্যাবর্তনের গুঞ্জন কম শোনা যায়নি। তিনি তার মনে মাঝে কখনও কথা চেপে রাখেননি। কখনও কখনও বলতেন বার্সায় ফিরে যাবেন তিনি। হয়তো টিম মেনেজমেন্টের সদস্য হয়ে অথবা মাঠের পায়ের জাদু দেখাতে। বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মহাতারকা কয়েকদিন আগেও জানিয়েছেন, তিনি ফিরছেন, যে ক্যাম্প নু তাকে রাজার আসনে বসিয়েছিল।

২০২১ সালের ১ জুলাই ফ্রি এজেন্টে পরিণত হওয়ার পরে তার দল ছাড়ার বিষয়টি ছিল পুরো অবিশ্বাস্য। একই বছরের আগস্টে ঘোষনা দেন বার্সায় থাকছেন না মেসি। বার্সেলোনার নাছোড়বান্দা সমর্থকদের মনকে ভেঙ্গে দিয়ে আগস্টে তিনি চুক্তি করেন পিএসজির সাথে। বাস্তবতার কাছে হার মানে সব কিছু। তাই তো নিজের ঘর ছাড়তে বাধ্য হয় তিনি। ক্লাবের সাথে কোন ধরণের চুক্তি নবায়ন না করায় পারি জমান প্যারিসের রাজধানীতে। অবশ্য এ ক্ষেত্রে বার্সা সভাপতি হুয়ান লাপোর্তার সাথে মেসির অম্ল-মধুর সম্পর্ক নিয়েও কম কথা হয়নি। তবে ধীরে ধীরে পরিস্থিতির পরিবর্তন হচ্ছে।

কাতালান ক্লাবটির কোচ ও মেসির একসময়ের সতীর্থ জাভি হার্নান্দেজ আর্জেন্টাইন তারকাকে দলে টানার বিষয়ে বরাবরই ইতিবাচক। এবার একই সুর ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তার কন্ঠেও। লিওনেল মেসির জন্য বার্সেলোনার দ্বার সব সময় খোলা বলে সম্প্রতি এক সাক্ষাৎকারে মন্তব্য করেছেন হুয়ান। তার এমন বক্তব্যে পর মেসিকে নিয়ে গুঞ্জন বেড়েই চলছে। তবে কি ১০ নাম্বার জার্সি গায়ে মেসির ফের গন্তব্য বার্সা?

‘দ্য বিজনেস অ্যান্ড মানি বিহাইন্ড স্পোর্টস’কে দেওয়া এক সাক্ষাৎকারে লাপোর্তা বলেছেন, ''মেসি পিএসজির খেলোয়াড়। তবে ওর প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। লিও নিজেও জানে ও আমাদের হৃদয়ে চিরকাল থাকবে। আমি প্রেসিডেন্ট হওয়ার পরে উত্তরাধিকার হিসেবে যা পেয়েছি, তা নিয়ে আমি মোটেও সন্তুষ্ট নই। বার্সার সঙ্গে মেসির সম্পর্ক ভাল করার রাস্তা খুঁজতে হবে আমাকে। লিও নিজেও জানে বার্সার দরজা ওর জন্য চিরকালই খোলা।''

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে