ডিএসইর ফিক্স সনদ পেল এনবিএল সিকিউরিটিজ

ডিএসইর ফিক্স সনদ পেল এনবিএল সিকিউরিটিজ
এনবিএল সিকিউরিটিজ লিমিটেড ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ফিক্স (ফাইন্যান্সিয়াল ইনফরমেশন এক্সচেঞ্জ) সনদ অর্জন করেছে।

এতে নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম (ওএমএস) ব্যবহার করে বিনিয়োগকারীদের জন্য আরও সহজে লেনদেন করার সুযোগ তৈরি করতে পারবে প্রতিষ্ঠানটি।

এর আগে ১১ ও ১৪ জুন বিভিন্ন টেস্ট পরিচালনা করা হয়। এনবিএল সিকিউরিটিজ লিমিটেডকে এ সনদ দেয়ার আগে ইউজার এক্সেপটেন্স টেস্টিং এবং আরও কিছু সামঞ্জস্যপূর্ণ যাচাই-বাছাই করা হয়।

এ সব টেস্টিং কার্যক্রম সফলতার সঙ্গে সম্পন্ন করে প্রতিষ্ঠানটি। এ পরিপ্রেক্ষিতে গত ০৪ জুলাই এনবিএল সিকিউরিটিজ ডিএসইর ফিক্স সার্টিফিকেট অর্জন করেছে।

ভিন্ন ভিন্ন স্টেকহোল্ডারের সম্মিলিত প্রচেষ্টার কারণে সম্ভাব্য সবচেয়ে কম সময়ের মধ্যে এ সনদ অর্জন করল এনবিএল সিকিউরিটিজ লিমিটেড।

ডিএসই আইটি ও সিস্টেম টিম, এসকে অ্যাডভাইজরি এলএলসি ও টেকেট্রন ভেঞ্চার্স লিমিটেড (টিভিএল) পুরো প্রক্রিয়া চলাকালে সার্বিক সহযোগিতা করে এবং ডিএসই টিম সার্টিফিকেশন প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে সব ধরনের সহায়তা করে।

নিজস্ব ওএমএস (অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম) চালু করার ক্ষেত্রে কোম্পানিগুলোর জন্য ডিএসই ফিক্স সনদ থাকা বাধ্যতামূলক। এর মাধ্যমে ফার্মগুলো রিয়েল-টাইমে সরাসরি ডিএসই ট্রেডিং ইঞ্জিনের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে পারবে। একই সঙ্গে বিনিয়োগকারীরাও বাসায় বসে সহজে ও স্বাচ্ছন্দ্যদায়কভাবে লেনদেন করতে পারবে।

এ সিস্টেম যথাযথভাবে ডিএসইর মার্কেট ডেটা ব্রডকাস্ট পরিচালনা করতে এবং যে কোনো ধরনের ব্যত্যয় এড়াতে সহায়ক হবে। এ সনদের মধ্য দিয়ে এনবিএল সিকিউরিটিজ লিমিটেডের গ্রাহকরা এখন থেকে যে কোনো স্থান থেকে লেনদেন করার সুযোগ পাবেন।

সনদপ্রাপ্তির বিষয়ে এনবিএল সিকিউরিটিজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর (এমডি) জোবায়েদ আল মামুন হাসান বলেন, ‘এ সার্টিফিকেশন অর্জনের ক্ষেত্রে সর্বাত্মকভাবে সহযোগিতা করায় ডিএসই আইটি, সিস্টেম ও ম্যানেজমেন্ট টিমের প্রতি আমাদের আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা বিশ্বাস করি, বিনিয়োগের অভিজ্ঞতা আরও উন্নত করতে হলে পুঁজিবাজারের প্রযুক্তিগত অগ্রগতি খুব জরুরি। এই সার্টিফিকেশনের মাধ্যমে এনবিএল সিকিউরিটিজ লিমিটেড বিনিয়োগকারীদের জন্য সম্ভাবনার নতুন দিগন্ত উন্মোচন করল। এতে করে তারা দেশের যে কোনো স্থান থেকে লেনদেন করার সুযোগ পাবেন।’

সারা দেশের নতুন বিনিয়োগকারীদের অভিজ্ঞতা আরও সমৃদ্ধ করাই এনবিএল সিকিউরিটিজ লিমিটেডের প্রধান লক্ষ্য। পাশাপাশি পুঁজিবাজারে বিনিয়োগের ক্ষেত্রে আরও বেশি মানুষকে আগ্রহী করে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ প্রতিষ্ঠানটি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত