সিলেটে বাস ধর্মঘট স্থগিত

সিলেটে বাস ধর্মঘট স্থগিত
সিলেট-তামাবিল সড়কে নির্বিঘ্নে বাস চলাচল করতে দেওয়া ও প্রশাসন কর্তৃক কার্যকরী ব্যবস্থা গ্রহণের দাবিতে বুধবার (১২ জুলাই) থেকে ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুলাই) রাত ১০টার দিকে সিলেট জেলা প্রশাসকের সঙ্গে বৈঠক শেষে এ ঘোষণা দিয়েছেন পরিবহন শ্রমিক নেতারা।

বিষয়টি নিশ্চিত করেন সিলেট জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউল কবির পলাশ।

প্রসঙ্গত, শুক্রবার (৭ জুলাই) রাত সাড়ে ১০ টায় সিলেট-তামাবিল সড়কের দরবস্ত এলাকায় বাস ও ব্যাটারিচালিত অটোরিকশার সংঘর্ষে পাঁচজন মারা যান। এর পরদিন শনিবার রাতে জৈন্তাপুর ১৭ পরগনার সালিশ কমিটির এক বৈঠকে সিদ্ধান্ত মোতাবেক ৯ জুলাই থেকে সিলেট তামাবিল সড়কে সব ধরনের বাস মিনিবাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তীতে ১০ জুলাই থেকে অনির্দিষ্টকালের জন্য জৈন্তাপুর -কানাইঘাট-গোয়াইনঘাট এলাকায় সব ধরনের বাস-মিনিবাস বন্ধের ঘোষণা দেয় জৈন্তাপুর ১৭ পরগনার সালিশ কমিটি।

১০ জুলাই রাতে জৈন্তাপুর ১৭ পরগনার সালিশ কমিটির বৈঠক থেকে তিনটি দাবি জানানো হয়। সেগুলো হচ্ছে- ১৭ পরগনার কাছে পরিবহন শ্রমিক নেতা ময়নুল ও মালিক সমিতি প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। ক্ষমা চাওয়ার আগ পর্যন্ত উত্তর সিলেটে তামাবিল রোড, কানাইঘাট, গোয়াইনঘাট রোডে বাস চলাচল বন্ধ থাকবে। মালিক সমিতি নিজেই গাড়ি বন্ধ করেছে তাই ক্ষমা চাওয়ার পর পুনরায় বাস চালাতে চাইলে ১৭ পরগনার অনুমতি নিয়েই বাস চালাতে হবে। বাস ব্যতীত সকল গাড়ি চলাচল করবে। যাদি চলাচলে কেউ বাধা দেয় তাহলে ১৭ পরগনার আপামর জনতা তা প্রতিহত করবে। এমন ঘোষণার প্রেক্ষিতে পুরো জেলায় পরিবহন শ্রমিক ও মালিক সংগঠন কর্তৃক ধর্মঘট আহ্বান করা হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা