ব্র্যাক ব্যাংক ও উইমেন অন হুইলের সমঝোতা

ব্র্যাক ব্যাংক ও উইমেন অন হুইলের সমঝোতা
নারীদেরকে গাড়ি চালানোর প্রশিক্ষণ দিতে উইমেন অন হুইল বাংলাদেশের সাথে সম্মিলিতভাবে কাজ করবে ব্র্যাক ব্যাংক। এ ব্যাপারে উইমেন অন হুইল বাংলাদেশের সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক।

গত ৩১ জুলাই ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে উভয় প্রতিষ্ঠানের মধ্যে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

এসময় উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক-এর হেড অব রিটেইল ডিপোজিট অ্যান্ড লেন্ডিং মনিরুল ইসলাম রনি, হেড অব কার্ড জোয়ার্দ্দার তানভীর ফয়সাল, হেড অব উইমেন ব্যাংকিং মেহরুবা রেজা এবং উইমেন অন হুইল বাংলাদেশ-এর এর প্রতিষ্ঠাতা কাজী ফারহানা। এছাড়া উইমেন অন হুইলের অন্যান্য কমিটির সদস্যবৃন্দ এবং ব্র্যাক ব্যাংক-এর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

চুক্তির আওতায়, আগস্ট থেকে অক্টোবর ২০২৩ পর্যন্ত সময় জুড়ে ব্র্যাক ব্যাংক তারা’র গ্রাহকরা উইমেন অন হুইলের (WoW) একজন নারী ড্রাইভিং কোচের অধীনে ব্যক্তিগত প্রশিক্ষণের ফি-তে ১০-১৫% ছাড় উপভোগ করবেন। নারী গ্রাহকদের জন্য এই সুবিধাটি ব্র্যাক ব্যাংক তারা'র স্বাধীনতা ও ড্রাইভিংসহ বিভিন্ন দক্ষতা বৃদ্ধির মাধ্যমে নারীর ক্ষমতায়নে অব্যাহত প্রচেষ্টার অংশ।

অন্যদিকে, উইমেন অন হুইলের সদস্যরা ব্র্যাক ব্যাংক তারা’র কাছ থেকে তারা ক্রেডিট কার্ডের বার্ষিক ফিতে শতভাগ ছাড় সুবিধা পাবেন। অটো লোনের প্রসেসিং ফিতে শতভাগ ছাড় ও অগ্রাধিকারমূলক ইন্টারেস্ট রেট সুবিধা এবং পারসোনাল লোনের প্রসেসিং ফিতে ৫০ শতাংশ ছাড়সহ অনেক বিশেষ অফার উপভোগের সুযোগ পাবেন।

উইমেন অন হুইলের সদস্যদের ডেডিকেটেড ব্যাংকিং এবং আর্থিক পরিষেবা প্রদানের জন্য ‘তারা’ নামক একটি বিশেষ টিম নিয়োগ করবে ব্র্যাক ব্যাংক। এই টিমটি বাজেট ও পছন্দ অনুযায়ী সবচেয়ে উপযুক্ত গাড়িটি বেছে নেওয়ার বিষয়ে পরামর্শ প্রদান করবে।

অটোমোবাইলের সাথে নারীদের সম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে, ড্রাইভিং নির্দেশনা, তথ্য আদান-প্রদান, জরুরি সহায়তা, অগ্রাধিকার সেবা, প্রযুক্তিগত জিজ্ঞাসা এবং সমাজের নারীদের ক্ষমতায়নের মতো সেবাগুলো অফার করে উইমেন অন হুইল।

ব্র্যাক ব্যাংকের হেড অব উইমেন ব্যাংকিং মেহরুবা রেজা বলেন, ব্যাংকিং সেবা, সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা এবং নেটওয়ার্কিং সুবিধা প্রদানের মাধ্যমে বাংলাদেশের নারীদের জীবনে পরিবর্তন এনে ক্ষমতায়ন বৃদ্ধির জন্য ব্র্যাক ব্যাংক ‘তারা’ সর্বদাই সচেষ্ট। বর্তমান সময়ে ড্রাইভিং ক্রমশই জীবনের একটি অপরিহার্য দক্ষতায় পরিণত হচ্ছে, যা পেশাগত ও দৈনন্দিন উভয় ধরনের জীবনকে প্রভাবিত করে। তাই, ব্র্যাক ব্যাংক ‘তারা’ নারীদেরকে গাড়ি চালানোর প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে নারীর ক্ষমতায়ন বৃদ্ধি করতে চায়।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন