বন্ধ হচ্ছে ‘মেসেঞ্জার লাইট’ অ্যাপ

বন্ধ হচ্ছে ‘মেসেঞ্জার লাইট’ অ্যাপ
ইন্টারনেটের কম গতি বা দুর্বল মোবাইল নেটওয়ার্কের বড় সমাধান ছিলো ‘মেসেঞ্জার লাইট’ অ্যাপ। মেসেঞ্জার লাইটে মূল মেসেঞ্জার অ্যাপের সব সুবিধা পাওয়া না গেলেও ধীরগতির ইন্টারনেটে ছিলো বেশ কার্যকরী মাধ্যম। তবে আগামী সেপ্টেম্বর মাসে বন্ধ হয়ে যাচ্ছে অ্যাপটি। ফলে ইন্টারনেটের গতি কম থাকলে আর ব্যবহার করা যাবে না মেসেঞ্জার। খবর টেক ক্র্যান্চ

ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা জানিয়েছে, ১৮ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে বন্ধ হয়ে যাবে মেসেঞ্জার লাইট অ্যাপ। বর্তমানে মেসেঞ্জার লাইট অ্যাপ ব্যবহারকারীদের তথ্যগুলো মেসেঞ্জার বা ফেসবুক লাইট অ্যাপের মাধ্যমে আদান-প্রদান করা হচ্ছে। গুগল প্লে স্টোর থেকেও মেসেঞ্জার লাইট অ্যাপ মুছে ফেলা হয়েছে।

বর্তমানে মেসেঞ্জার লাইট অ্যাপ চালু করলেই একটি বার্তা দেখতে পাচ্ছেন ব্যবহারকারীরা। বার্তায় বন্ধের সিদ্ধান্ত জানানোর পাশাপাশি মেসেঞ্জারের মূল অ্যাপ ব্যবহার করতে অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য মেসেঞ্জার লাইট অ্যাপ উন্মুক্ত করা হয়। এরপর আইওএস সংস্করণ আনা হলেও সেটি ২০২০ সালে বন্ধ করে দেয় ফেসবুক। এবার অ্যান্ড্রয়েড সংস্করণ বন্ধ করার মাধ্যমে মেসেঞ্জার লাইট অ্যাপ পুরোপুরি বন্ধ করে দেওয়া হচ্ছে।

অর্থসংবাদ/এমআই

 

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়