ডিজিটাল পেমেন্টে মাস্টারকার্ডের নতুন যুগ উন্মোচন

ডিজিটাল পেমেন্টে মাস্টারকার্ডের নতুন যুগ উন্মোচন
দেশের প্রথম ওয়্যারেবল পেমেন্ট ডিভাইস উন্মোচন করেছে ইস্টার্ন ব্যাংক পিএলসি (ইবিএল) ও মাস্টারকার্ড। গতকাল (১১ সেপ্টেম্বর) ওয়্যারইবিএল নামের উন্নত এনএফসি প্রযুক্তির এই ডিভাইস উন্মোচন করা হয়।

এর মাধ্যমে ইউজাররা পপ-সকেট ব্যবহার করে নিজেদের ফোনকে পেমেন্ট পাওয়ার হাউসে আপগ্রেড করে একটি স্টাইলিশ ডিভাইসে একইসঙ্গে ‘পপ, ট্যাপ এবং পে’ ফিচার ব্যবহার করতে পারবেন।

ইবিএল এর বাজারে আনা ফোন গ্রিপ নামের এই ‘ওয়্যারেবল পেমেন্ট ডিভাইসটি’ স্বাচ্ছন্দ্য ও স্টাইলের পাশাপাশি ইউজারদের দৈনন্দিন জীবনে নির্বিঘ্ন সমন্বয়ের মাধ্যমে ঝামেলামুক্ত ও নিরাপদ কন্ট্যাক্টলেস ট্রানজেকশন এর সুযোগ করে দেবে।

কন্ট্যাক্টলেস পেমেন্ট অপশন থাকা এই স্টাইলিশ ওয়্যারেবল ডিভাইসটি ব্যবহার করে মাস্টারকার্ডের কার্ডহোল্ডাররা নিরাপদ, নিশ্চিত ও দ্রুত লেনদেন করতে সক্ষম হবে। বাজারে আনা এ ধরনের এই প্রথম প্রোডাক্টটি বাংলাদেশি ইউজারদের কন্ট্যাক্টলেস পেমেন্ট সল্যুশনের ক্রমবর্ধমান চাহিদা মেটাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী মুহাম্মদ আবদুল মান্নান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম বিভাগের পরিচালক মো. শরাফত উল্লাহ খান।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ইস্টার্ন ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামালসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন