সিংগাইরে জেসিআই ঢাকা এক্সিলেন্সের ‘সমৃদ্ধির রং ১.০’ প্রকল্প চালু

সিংগাইরে জেসিআই ঢাকা এক্সিলেন্সের ‘সমৃদ্ধির রং ১.০’ প্রকল্প চালু

জুনিয়ার চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা এক্সিলেন্স ইতিবাচক পরিবর্তনের জন্য একটি বৈশ্বিক শক্তি ও গর্বের সাথে সামাজিক দায়বদ্ধতা থেকে ‘সমৃদ্ধির রং ১.০’ নামক একটি প্রকল্প চালু করেছে। জীবন পরিবর্তন করার জন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে। গত ৮ অক্টোবর জামির্তা সিংগাইর মানিকগঞ্জে সংগঠনটি একটি স্থায়ী মুদি দোকান প্রতিষ্ঠা করে। যা একটি অসহায় পরিবারের জন্য একটি জীবনরেখা প্রসারিত করে।


মহামারীর কারণে গভীর ক্ষতির মুখে, নিয়মিত রক্ত সঞ্চালনের প্রয়োজনীয়তার কারণে এই পরিবারটি তাদের পরিবারের প্রধানের অনুপস্থিতির সাথে লড়াই করেছিল। জেসিআই ঢাকা এক্সিলেন্স একটি সামগ্রিক সমাধানের সাথে পদক্ষেপ নিয়েছে, একটি মুদি দোকান তৈরি করেছে যা শুধুমাত্র তাদের জীবিকা নিশ্চিত করে না বরং চলমান চিকিৎসা ব্যয়ও বহন করে।


জেসিআই ঢাকা এক্সিলেন্সের লোকাল প্রেসিডেন্ট হামীম হাসান জোয়ি বলেন, আমরা সম্প্রদায়ের মধ্যে আত্মনির্ভরশীলতা এবং স্থিতিস্থাপকতা বৃদ্ধিতে বিশ্বাস করি।


কমিটির প্রজেক্ট চেয়ারপারসন (সিওসি) ও জেসিআই ঢাকা এক্সিলেন্সের ভাইস প্রেসিডেন্ট বলেন, ‘সমৃদ্ধির রং ১.০’-এর মাধ্যমে, আমরা ব্যক্তিদের তাদের নিজেদের ভবিষ্যত গঠনের জন্য ক্ষমতায়িত করার লক্ষ্য রাখি।


জেসিআই ঢাকা এক্সিলেন্স এই পরিবারকে আয়ের একটি টেকসই উপায় প্রদান করে এবং বৃহত্তর সম্প্রদায়ের জন্য একটি উজ্জ্বল, স্বনির্ভর ভবিষ্যত কল্পনা করে। এই উদ্যোগটি সমাজে ইতিবাচক, দীর্ঘস্থায়ী পরিবর্তনের জন্য সংগঠনের অটল প্রতিশ্রুতির উদাহরণ দেয়।


উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮-৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। জেসিআইর সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে। বিশ্বে এর সদস্য সংখ্যা ২ লাখের বেশি। বাংলাদেশে বর্তমানে জেসিআইয়ের প্রায় ৩০টির বেশি আঞ্চলিক শাখা কাজ করছে।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন