উইলকোর দোকান কিনবে পাউন্ডল্যান্ড

উইলকোর দোকান কিনবে পাউন্ডল্যান্ড
বিখ্যাত খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান উইলকোর বন্ধ হতে যাওয়া ৭১টি দোকান কিনে নিচ্ছে পাউন্ডল্যান্ড। এর মাধ্যমে দোকানগুলোয় প্রায় ১ হাজার ৮০০ কর্মী তাদের চাকরি ফিরে পেতে যাচ্ছে। খবর দ্য গার্ডিয়ান।

পাউন্ডল্যান্ডের মূল কোম্পানি পেপকোর সঙ্গে প্রাইসওয়াটারহাউজকুপারস (পিডব্লিউসি) প্রশাসকরা চুক্তিবদ্ধ হয়েছেন। উইলকোর ৪০৮টি দোকান বন্ধ হয়ে যাওয়ার পর তারা অধিগ্রহণ করবে এবং নিজস্ব ব্র্যান্ডের অধীনে কার্যক্রম পরিচালনা করবে। উইলকোর সব দোকান বন্ধ হয়ে গেলে প্রায় ১২ হাজার কর্মচারী বেকার হয়ে পড়বে।

পিডব্লিউসি ইঙ্গিত দিয়েছে, উইলকো কর্মীদের নতুন পাউন্ডল্যান্ড শাখায় কাজ করার সুযোগ দেয়া হবে, যদিও কতজনকে কাজ করার সুযোগ দেয়া হবে তা এখনো পরিষ্কার নয়। গত সপ্তাহে পিডব্লিউসি ডিসকাউন্ট বিক্রেতা বি অ্যান্ড এমের সঙ্গে ১ কোটি ৩০ লাখ ইউরোর একটি চুক্তির ঘোষণা করে। চুক্তিটির অধীনে ৫১টি উইলকোর দোকান কেনার কথা রয়েছে। আরেকটি চুক্তির অধীনে এ দোকানগুলোকে নতুন করে নামকরণ করা হবে। তবে চুক্তিতে চাকরির গ্যারান্টির কথা অন্তর্ভুক্ত ছিল না।

পিডব্লিউসি জানায়, উইলকোর সব দোকান অক্টোবরের শুরুর দিকে বন্ধ হয়ে যাবে। এতে ১২ হাজারের বেশি মানুষ চাকরি হারাবে। তারা এ দোকানগুলো উদ্ধারের জন্য সম্ভাব্য ক্রেতাদের সঙ্গে আলোচনা করলেও ব্যর্থ হয়। এর মধ্যে উইলকোর দুটি বড় গুদাম ও ওয়ার্কশপ বন্ধ হয়ে গেছে। যার কারণে ২৯৯ জন বেকার হয়ে পড়েছে। গত সপ্তাহে পিডব্লিউসি প্রথম দফায় ৫২টি উইলকোর দোকান বন্ধের ঘোষণা করেছে। তবে তারা সম্ভাব্য ক্রেতাদের সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছে বলে জানিয়েছে।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া