ইবির আল হাদিস বিভাগের প্রথম পুণর্মিলনী অনুষ্ঠিত

ইবির আল হাদিস বিভাগের প্রথম পুণর্মিলনী অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের নানা আয়োজনের মধ্যদিয়ে প্রথম পুণর্মিলনী উৎসব-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে অনুষদ ভবন হতে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে সমাবেত হয়।


আলোচনা সভায় আহ্বায়ক অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া, থিওলজী এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. এইচ. এ. এন. এম. এরশাদ উল্লাহ, আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আ. খ. ম. ওয়ালীউলাহ।



এছাড়া আলোচনা সভায় অধ্যাপক ড. আ. হ. ম. নুরুল ইসলামের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন কুমিল্লা সরকারি টিচার্স ট্রেনিং কলেজের সহকারী অধ্যাপক ড. মো. আবদুল কাশেম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. আবদুল হামিদ এবং বিশ্ববিদ্যালয়ের প্রায় সকল শিক্ষকসহ বিভাগীয় শিক্ষকবৃন্দ ও কর্মকর্তা, বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী এবং অতিথিগণ।


এসময় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, বিশ্ববিদ্যালয়ের ঋণ পরিশোধ করতে হলে এ্যালামনাই এসোসিয়েশন গঠন করতে হবে। এ বিভাগের সকলকে একত্রিত করতে হবে। বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বাসেডর হয়ে দেশে-বিদেশে এই বিশ্ববিদ্যালয়ের সুনাম ও সমৃদ্ধি করতে হবে।


এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, প্রায় দীর্ঘ ৩১ বছর পর একে অপরে সাথে সাক্ষাৎ হচ্ছে এটা অনেক আনন্দের। এ্যালামনাই এসোসিয়েশন কমিটির প্রতিষ্ঠার সময় থেকেই সকল শিক্ষার্থীর তথ্য সংরক্ষণ করতে পারলেই বিভাগকে সহযোগিতা করা সম্ভব হবে। শিক্ষার্থীদেরকে সহযোগিতা করা সম্ভব হবে এবং সর্বপরি বিশ্ববিদ্যালয়কে সহযোগিতা করা সম্ভব হবে।


উল্লেখ্য, সভা শেষে অতিথিবৃন্দদের স্মারক প্রদান করা হয়। শেষ পর্বে সকলে স্মৃতিচারণ ও নাটিকা, সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা উপভোগ করেন।


অর্থসংবাদ/সাকিব/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি