প্রাণবন্ত পুঁজিবাজার গড়তে ভালো কোম্পানি তালিকাভুক্ত করতে হবে

প্রাণবন্ত পুঁজিবাজার গড়তে ভালো কোম্পানি তালিকাভুক্ত করতে হবে
পুঁজিবাজারকে প্রাণবন্ত করতে ভালো কোম্পানি তালিকাভুক্ত করতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড. এটিএম তারিকুজ্জামান।

বুধবার (২৭ সেপ্টেম্বর) ডিএসইর ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ভারপ্রাপ্ত এমডি মো. গোলাম ফারুক। সাক্ষাৎকালে ডিএসইর এমডি এ মন্তব্য করেন।

ড. এটিএম তারিকুজ্জামান বলেন, পুঁজিবাজারের উন্নয়নের জন্য উভয় স্টক এক্সচেঞ্জকে একসাথে কাজ করতে হবে। আমাদের দিকে তাকিয়ে আছে লক্ষ লক্ষ বিনিয়োগকারী। তাই পুঁজিবাজারকে প্রাণবন্ত করার জন্য ভালো কোম্পানি আনার পাশাপাশি ভালো বিনিয়োগকারী আনার ব্যাপারে যৌথভাবে উদ্যোগ নিয়ে একসাথে কাজ করতে হবে।

সিএসইর ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) মো. গোলাম ফারুক বলেন, পুঁজিবাজারে আরো বেশি পরিমাণে ভালো সিকিউরিটিজ লিস্টেড করতে হবে এবং আরও নতুন নতুন প্রোডাক্ট যেমন- নেটিং, ইটিএফ, এটিবি দ্রুত চালু করতে হবে৷ আমি আশা করি সকলের সমন্বিত প্রচেষ্টায়, বিশেষ করে ডিএসই ও সিএসইর যৌথ প্রচেষ্টায় দেশের পুঁজিবাজারে পণ্য বৈচিত্রে বৈচিত্রময় করে সকলের আস্থা অর্জনে সক্ষম হব এবং এর মাধ্যমে দেশের অর্থনৈতিক অবস্থা মজবুত হবে ৷

সাক্ষাতকালে সিএসইর ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) মো. গোলাম ফারুক ডিএসইর নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালককে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে অভিনন্দন জানান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত