জেসিআই ঢাকা ওয়েস্টের ‘হোয়াইট ক্যাপ-২’ সম্পন্ন

জেসিআই ঢাকা ওয়েস্টের ‘হোয়াইট ক্যাপ-২’ সম্পন্ন
সফলভাবে প্রজেক্ট ‘হোয়াইট ক্যাপ-২’ সম্পন্ন করলো জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা ওয়েস্ট।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) ঢাকার রামপুরার সপ্তবর্ণ বিদ্যানিকেতন স্কুলে ৫ সেশন পরিচালনার মাধ্যমে এর কার্যক্রমের ইতি ঘটে। সমাজের পিছিয়ে পড়া সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের আইসিটি শিক্ষা দেওয়ার উদ্যোগের অংশ জেসিআই ঢাকা ওয়েস্টের এই প্রকল্প।

অনুষ্ঠানটিতে মোট ৬০জন শিক্ষার্থীকে সার্টিফিকেট ও উপহার দেওয়া হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট মো. আলতামিশ নাবিল। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল প্রেসিডেন্ট মোহাম্মাদ মাহমুদুর রহমান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেসিআই ঢাকা ওয়েস্টের দুই ভাইস প্রেসিডেন্ট মো. জহিরুল ইসলাম মোহসান ও এস এম বেলাল উদ্দিন, জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল ট্রেজারার মো. তানভীর হাসান ও জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল ডিরেক্টর ও প্রজেক্ট ডিরেক্টর ইব্রাহীম খলিল ফয়সাল।

প্রকল্পটি সম্পর্কে জেসিআই ঢাকা ওয়েস্টের ২০২৩ লোকাল প্রেসিডেন্ট মোহাম্মাদ মাহমুদুর রহমান বলেন, স্মার্ট বাংলাদেশ তৈরিতে ‘প্রজেক্ট হোয়াইট ক্যাপ-২’ একটি ক্ষুদ্র প্রয়াস। সমাজের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের আইসিটিতে দক্ষ করে তোলাই আমাদের লক্ষ্য। গত বছরের মতো এবারও আমরা সফলতার সঙ্গে এই কার্যক্রম সম্পন্ন করতে পেরেছি।

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮–৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। জেসিআইর সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে। বাংলাদেশে বর্তমানে জেসিআইয়ের প্রায় ৪০টির বেশি আঞ্চলিক শাখা কাজ করছে। এর মধ্যে জেসিআই ঢাকা ওয়েস্ট সবচেয়ে বড় এবং পুরনো।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন