সিটি ব্যাংকের ‘আইটিএফসি-২০২৩’ পুরস্কার অর্জন

সিটি ব্যাংকের ‘আইটিএফসি-২০২৩’ পুরস্কার অর্জন
রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে দেশে ডলার সংকটের সময় গম আমদানির জন্য ইসলামী অর্থায়ন কাঠামোর অধীনে একটি অনন্য সমাধান খুঁজে বের করে সিটি ব্যাংক। এই প্রচেষ্টার স্বীকৃতি স্বরূপ ব্যাংকটি ইসলামিক ট্রেড ফাইন্যান্স করপোরেশন থেকে ‘আইটিএফসি ট্রেড ফাইন্যান্স ডিল অফ দ্যা ইয়ার’ পুরস্কার অর্জন করেছে।

সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন আইটিএফসি’র সিওও নাজিব নুরডালির কাছ থেকে পুরস্কারের ক্রেস্ট গ্রহণ করেন।

অনুষ্ঠানে আইটিএফসি’র এশিয়া ও মিডিলইষ্টের ডিভিশন ম্যানেজার আব্দুল আলীম, দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক প্রধান মোহম্মদ ইফতেখার আলম, সিটি ব্যাংকের দুজন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ ও মোহাম্মদ মাহবুবুর রহমান, ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশনের প্রধান হাসান শরীফ আহমেদসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মাসরুর আরেফিন আইটিএফসিকে পুরস্কারের জন্যে ধন্যবাদ জানিয়ে বলেন, যারা ইসলামিক কাঠামোর অধীনে ট্রেড ফাইন্যান্স সুবিধা নিতে চান আইটিএফসি’র সহায়তায় আমরা সেই গ্রাহকদের খুব সহজে ও দক্ষতার সাথে সেবা দিতে পারি। আইটিএফসি’র ট্রেড ফাইন্যান্স সুবিধা ব্যাংকের বেসরকারি খাতের আমদানিকারকদের শিল্পের কাঁচামাল এবং প্রয়োজনীয় পণ্য আমদানিতে অর্থায়নে সহায়তা করে আমদানিকারককে দীর্ঘমেয়াদে অর্থ পরিশোধের সুবিধা প্রদান করে যা বর্তমানে বৈদেশিক মুদ্রার তারল্য ব্যবস্থাপনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

২০১৯ সাল থেকে সিটি ব্যাংক আইটিএফসি’র ট্রেড ফাইন্যান্স সুবিধা পেয়ে আসছে। বাংলাদেশের বাণিজ্যিক ব্যাংকগুলির মধ্যে সিটি ব্যাংকের প্রাপ্ত এই সুবিধাটিই সর্বোচ্চ।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন