ইবিতে ইয়ুথ লিডারশীপ প্রশিক্ষণ

ইবিতে ইয়ুথ লিডারশীপ প্রশিক্ষণ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অরাজনৈতিক স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন তারুণ্য কর্তৃক ‘Training on Leadership’ বিষয়ক কর্মশালা সম্পন্ন হয়েছে।


গত ৫ ও ৬ অক্টোবর দুই দিনব্যাপী তরুণদের দক্ষ ও নেতৃত্ব গুনাবলী সম্পন্ন করে গড়ে তুলতে এ প্রশিক্ষণটি অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ হোসেন একাডেমিক ভবনের ৪১৯ নম্বর কক্ষে এটি অনুষ্ঠিত হয়।


প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারী ৪০ জন প্রশিক্ষণার্থীকে সার্টিফিকেট প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন তারুণ্যে’র উপদেষ্টা অধ্যাপক ড. মো শাহজাহান মণ্ডল। এছাড়া, আরও উপস্থিত ছিলেন তারুণ্যের সদ্য সাবেক সভাপতি আশিফা ইসরাত জুঁই এবং সদ্য সাবেক সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম। প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে ছিলেন কামরুল ইসলাম রিপন ও ফাইয়াজ হাসান।


এসময় অধ্যাপক ড. শাহজাহান মণ্ডল বলেন, বাংলাদেশ সংবিধানে উল্লেখিত একটি অংশ হচ্ছে নাগরিকদের ট্রেনিং করানো যেটা তারুণ্য প্রতিবছর করে যাচ্ছে। তারুণ্য’র এই আয়োজন ইতিবাচক নেতৃত্ব তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।


প্রশিক্ষণ বিষয়ে সভাপতি মো. মারুফ হোসেন বলেন, তারুণ্য স্বেচ্ছাসেবার পাশাপাশি ব্যক্তি উন্নয়নেও কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে প্রতিবছর বিভিন্ন ধরনের প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারের আয়োজন করে থাকে সংগঠনটি। তারই ধারাবাহিকতায় এ লিডারশীপ ট্রেনিংয়ের আয়োজন। যেখানে তারুণ্যের প্রতিটি সদস্য দক্ষ ও যোগ্য নেতৃত্বের গুণাবলী সম্পন্ন হয়ে উঠবে, যারা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রতিটি ক্ষেত্রে দক্ষতার পরিচয় দিবে।


সাধারণ সম্পাদক রিফাত মাশরাফি প্রত্যয় বলেন, এ ধরণের আয়োজন ভবিষ্যৎ নেতৃত্ব তৈরিতে ভূমিকা পালন করবে।


উল্লেখ্য, ‘তারুণ্য’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন। ২০০৯ সালের ২৯ জুলাই প্রতিষ্ঠার পর থেকে রক্তদান কর্মসূচি, বৃদ্ধাশ্রমে সহায়তা, সচেতনতামূলক সেমিনার, শীতবস্ত্র বিতরণ, বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, তারুণ্য লাইব্রেরি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, লিডারশীপ ও প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণসহ বিভিন্ন ধরণের জনকল্যাণমুলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে সংগঠনটি।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি