জেসিআই বাংলাদেশের টয়োপ পুরস্কার ২০২৩ অনুষ্ঠিত

জেসিআই বাংলাদেশের টয়োপ পুরস্কার ২০২৩ অনুষ্ঠিত
বাংলাদেশের অন্যতম জাতীয় যুব সংগঠন জেসিআই বাংলাদেশের অনন্য সম্মাননা অনুষ্ঠান টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পারসনস (টয়োপ) পুরস্কার ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৩ অক্টোবর) রাজধানীর পাঁচ তারকা হোটেল শেরাটনে নানা আয়োজনের মাধ্যমে এই অনুষ্ঠান আয়োজিত হয়।

নেতৃত্ব গঠনের সুযোগ করে দেওয়ার মাধ্যমে তরুণদের ইতিবাচক পরিবর্তনের দিকে এগিয়ে নিয়ে যাওয়াই জেসিআই এর মিশন। জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল অনূর্ধ্ব ৪০ বছর বয়সী ১০ জন তরুণ-তরুণীদের নিজ নিজ কর্মক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে প্রতি বছর ১০০ টি দেশে এই টয়োপ পুরস্কার আয়োজন করে থাকে।

এ বছর একই উদ্দেশ্য বাংলাদেশের ১০ জন তরুণ-তরুণীকে নিজ নিজ ক্ষেত্রে অসামান্য অবদান রাখার জন্য অনবদ্য অনুষ্ঠানের মাধ্যমে সম্মাননা প্রদান করা হয়েছে। এবারের পুরস্কার প্রাপ্তদের তালিকায় ছিলেন চিকিৎসা উদ্ভাবনে অসামান্য অবদানের জন্য ডা. সায়েদুল আশরাফ কুশল, উদ্যোক্তা ক্ষেত্রে অর্জনে ফারনাজ আলম, ব্যক্তিগত অর্জনে ইশতিয়াক আহমেদ, একাডেমিক নেতৃত্বে মাহমুদুল হাসান সোহাগ, খেলাধুলায় মোঃ রোমান সানা, সাংস্কৃতিক অর্জনে মেহজাবিন চৌধুরী, উদ্যোক্তা ক্ষেত্রে অর্জনে মীর শাহরুখ ইসলাম, অর্থনীতিতে সায়মা ইসলাম, ব্যক্তিগত অর্জনে সাইফুল ইসলাম এবং প্রযুক্তি ক্ষেত্রে সৈয়দ আব্দুল্লাহ জায়েদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী মোঃ তাজুল ইসলাম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশে কানাডার হাই কমিশনার লিলি নিকোলস এবং ব্রুনাই দারুসসালামের হাই কমিশনার কাজী হ্যারিস বিন হাজী ওসমান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের সভাপতি জিয়াউল হক ভূঁইয়া, টয়োপ ২০২৩ এর পরিচালক এবং জেসিআই বাংলাদেশের কোষাধ্যক্ষ ইরফান হক, জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশনের সভাপতি মোঃ শাখাওয়াত হোসেন মামুন, জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক নিয়াজ মোর্শেদ এলিট, জেসিআই বাংলাদেশের সহ-সভাপতি ইমরান কাদির, টয়োপ ২০২৩ এর আহ্বায়ক এবং জেসিআই বাংলাদেশ সভাপতির নির্বাহী সহকারী আব্দুল্লাহ সাফি, টয়োপ ২০২৩ এর সহ-আহ্বায়ক এবং জেসিআই বাংলাদেশের সহ-সভাপতি আরেফিন রাফি আহমেদ, আরিজ আফসার খান এবং মুহাম্মাদ আলতামিশ নাবিল।

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশ প্রতিবছর টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পার্সনস (জেসিআই টয়োপ) অ্যাওয়ার্ড শীর্ষক পুরস্কারের মাধ্যমে অসামান্য অর্জনের জন্য অনূর্ধ্ব ৪০ বছরের দশজন তরুণ-তরুণীদের পুরস্কার দিয়ে আসছে।

জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ পেশাজীবী ও নেতৃত্ব স্থানীয়দের নিয়ে গঠিত একটি আন্তর্জাতিক সংগঠন। মার্কিন যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের সেইন্ট লুইসে এর সদর দফতর অবস্থিত। বর্তমানে ১০টি স্থানীয় সংগঠন ও প্রায় ৫০০০ সদস্য নিয়ে জেসিআই বাংলাদেশ জাতীয় পর্যায়ে সমাজ ও সম্প্রদায়ের সেবায় কাজ করে যাচ্ছে।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন