বিআইবিএম থেকে সম্মাননা পেলো ব্র্যাক ব্যাংক

বিআইবিএম থেকে সম্মাননা পেলো ব্র্যাক ব্যাংক
বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) থেকে সম্মাননা পেয়েছে ব্র্যাক ব্যাংক পিএলসি। ২০২২ সালে সাসটেইনেবল ব্যাংকিংয়ে উল্লেখযোগ্য অবদানের জন্য ব্যাংকটি এই সম্মাননা অর্জন করেছে।

গত ৩০ সেপ্টেম্বর ঢাকায় অনুষ্ঠিত বার্ষিক সাসটেইনেবল ব্যাংকিং ও ফাইন্যান্স সম্মেলনে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ অপারেটিং অফিসার মো. সাব্বির হোসেন এই পুরস্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ফজলে কবির, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব শরিফা খান এবং বিআইবিএমের ড. শাহ মো. আহসান হাবিবসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এই স্বীকৃতির বিষয়ে বলতে গিয়ে মো. সাব্বির হোসেন বলেন, বিআইবিএম কর্তৃক এমন স্বীকৃতি পেয়ে আমরা সত্যিই অনেক সম্মানিত বোধ করছি। এই মর্যাদাপূর্ণ স্বীকৃতি আমাদের টেকসই উদ্যোগকে আরও সম্প্রসারিত করার ব্যাপারে আমাদের অনুপ্রাণিত করবে। সুশাসন, স্বচ্ছতা, নৈতিকতা এবং পরিপালনের সমন্বয়ে গঠিত আমাদের মূল্যবোধ-ভিত্তিক বিজনেস মডেল সবুজ অর্থায়ন, টেকসই সিএমএসএমই, কৃষি অর্থায়ন এবং সামাজিক দায়বদ্ধ উদ্যোগসমূহের বিষয়ে আমাদের প্রতিষ্ঠানের জন্য একটি শক্তিশালী ভিত্তি স্থাপন করে দিয়েছে।

তিনি বলেন, একটি দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে টেকসইতা এবং অর্থনৈতিক অগ্রগতির মধ্যে সঠিক ভারসাম্য বজায় রাখার ব্যাপারে কাজ করে যাচ্ছে ব্র্যাক ব্যাংক। আমাদের লক্ষ্য হলো, আসন্ন আর্থিক এবং জলবায়ু পরিবর্তন বিষয়ক চ্যালেঞ্জসমূহ মোকাবেলার লক্ষ্যে অর্থনৈতিক স্থিতিশীলতা অর্জন করা। আমাদের কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা উদ্যোগের আওতায় এমন সব কর্মসূচি গ্রহণ করা হয়, যা সমাজ এবং সমাজের মানুষের জীবনে একটি দীর্ঘস্থায়ী ইতিবাচক প্রভাব রেখে যায়। আমরা যা কিছু করি, তার মূলে থাকে আমাদের মূল্যবোধসমূহ। এভাবেই আমরা বাংলাদেশের টেকসই উন্নয়নের লক্ষ্যে নিবেদিত রয়েছি।

প্রসঙ্গত, বিআইবিএম টেকসই অর্থায়ন, পরিবেশ সুরক্ষা, সামাজিক পরিবর্তন, জলবায়ু পরিবর্তন এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা- এর মতো ক্ষেত্রগুলোতে অসাধারণ নৈপুণ্যের জন্য দেশের শীর্ষস্থানীয় টেকসই ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানগুলোকে এই স্বীকৃতি দিয়ে থাকে।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন