জেসিআই টয়োপ অ্যাওয়ার্ড পেলেন সাইফুল ইসলাম

জেসিআই টয়োপ অ্যাওয়ার্ড পেলেন সাইফুল ইসলাম
জেসিআই বাংলাদেশ ‘টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পারসনস (টয়োপ) ২০২৩’ অ্যাওয়ার্ড অর্জন করেছেন ইংলিশ থেরাপির প্রতিষ্ঠাতা ও প্রধান প্রশিক্ষক সাইফুল ইসলাম। আউটস্ট্যান্ডিং কন্ট্রিবিউশন ইন পারসোনাল অ্যাকমপ্লিশমেন্টস শীর্ষক ক্যাটাগরিতে তিনি এই পুরস্কার অর্জন করেন।

সম্প্রতি রাজধানীর শেরাটন ঢাকায় জেসিআই (জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল) বাংলাদেশ এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করে। এতে নৈতিক ও দূরদর্শী নেতৃত্ব গুণাবলী চর্চার মাধ্যমে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, এমন ১০ জন তরুণ ব্যক্তিত্বকে এই অ্যাওয়ার্ডের মাধ্যমে স্বীকৃতি প্রদান করা হয়।

ইংরেজি ভাষার অনন্য প্রশিক্ষক ও প্রতিশ্রুতিশীল তরুণ উদ্যোক্তা সাইফুল ইসলাম শিক্ষাক্ষেত্রে গুরুত্বপূর্ণ প্রভাব বিস্তার করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করা তার শিক্ষামূলক কনটেন্ট ইতোমধ্যে ১০ মিলিয়িনের বেশি শিক্ষার্থীর কাছে পৌঁছে গিয়েছে। তিনি সম্পূর্ণ বিনামূল্যে এই শিক্ষাদান কার্যক্রমটি পরিচালনা করছেন।

বর্তমানে সকল বয়সী শিক্ষার্থীর জন্য ইংরেজি ভাষা শিক্ষার অনবদ্য প্ল্যাটফর্ম ‘ইংলিশ থেরাপি।’ এই প্লাটফর্মে তরুণ শিক্ষার্থীদের ওপর বিশেষ গুরুত্ব দিয়ে তাদেরকে ইংরেজি ভাষায় দক্ষ করে তুলতে প্রতিষ্ঠানে সাবলীল ও গঠনমূলক পরিবেশ নিশ্চিত করা হয়। ইংলিশ থেরাপিতে বিস্তৃত পরিসরে অনলাইন ও অফলাইন কোর্স করার সুযোগ রয়েছে। এমনকি এখানে ব্যক্তির নিজস্ব পছন্দ অনুযায়ী এক্সক্লুসিভ রেসিডেনশিয়াল প্রোগ্রামেরও ব্যবস্থা রয়েছে।



এছাড়া বিদেশে উচ্চশিক্ষা গ্রহণে ইচ্ছুক অনেক শিক্ষার্থীই ইংলিশ থেরাপির নির্দেশনা মেনে প্রত্যাশা অনুযায়ী আইইএলটিএস স্কোর অর্জন করছেন। এই পুরস্কার সাইফুল ইসলামকে তরুণদের সামনে একজন আদর্শ ও অনুপ্রেরণাদানকারী ব্যক্তিত্ব হিসেবে উপস্থাপন করবে।

সাইফুল ইসলাম বলেন, বৈশ্বিক মানদণ্ডকে স্টান্ডার্ড ধরে ইংলিশ থেরাপির ইংরেজি শেখানোর নিবেদনকে জেসিআই এর মত আন্তর্জাতিক প্ল্যাটফর্ম স্বীকৃতি দেয়ায় আমাদের আত্মবিশ্বাস আরও বাড়বে। জেসিআই টয়োপ অ্যাওয়ার্ড ২০২৩ পুরো ইংলিশ থেরাপি টিমের নিবেদিত প্রচেষ্টা ফসল।

সমাজ ও সম্প্রদায়ে ইতিবাচকভাবে প্রভাব রাখতে প্রতিশ্রুতিবদ্ধ তরুণদের বৈশ্বিক সংগঠন জেসিআই। জেসিআই বাংলাদেশ আঞ্চলিকভাবে এর প্রতিনিধিত্ব করে। তরুণদের অনন্য অর্জনের স্বীকৃতি দান এবং উদযাপন করতে বিভিন্ন যুব-কেন্দ্রিক উদ্যোগের আয়োজন করে থাকে জেসিআই বাংলাদেশ।

জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ পেশাজীবী ও নেতৃত্ব স্থানীয়দের নিয়ে গঠিত একটি আন্তর্জাতিক সংগঠন। মার্কিন যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের সেইন্ট লুইসে এর সদর দফতর অবস্থিত। বর্তমানে ১০টি স্থানীয় সংগঠন ও প্রায় ৫০০০ সদস্য নিয়ে জেসিআই বাংলাদেশ জাতীয় পর্যায়ে সমাজ ও সম্প্রদায়ের সেবায় কাজ করে যাচ্ছে।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন