ফের অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান হলেন জায়েদ বখত

ফের অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান হলেন জায়েদ বখত
রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে অর্থনীতিবিদ ড. জায়েদ বখতকে আরো এক বছরের জন্য পুনর্নিয়োগ দেয়া হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে বুধবার এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। ২০১৪ সাল থেকে তিনি অগ্রণী ব্যাংকের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের অনাপত্তিসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ সাপেক্ষে অগ্রণী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে জায়েদ বখ্ত আরো এক বছরের জন্য দায়িত্ব পালন করবেন।

২০১২ সালের ১৯ ডিসেম্বর সোনালী ব্যাংকের পরিচালক হিসেবে নিয়োগ পান ড. জায়েদ বখত। ২০১৪ সালের ১৮ নভেম্বর তিন বছরের জন্য অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান পদে তাকে নিয়োগ দেয়া হয়। ২০১৭ সালের ৪ ডিসেম্বর দ্বিতীয় মেয়াদেও তিন বছরের জন্য তাকে নিয়োগ দেয় সরকার। ২০২০ সালের ৭ ডিসেম্বর তার মেয়াদ আরো তিন বছরের জন্য বাড়ানো হয়। এবার চতুর্থ মেয়াদে এক বছরের জন্য ড. জায়েদ বখতকে অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান করা হলো।

ড. জায়েদ বখত ১৯৬৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক এবং ১৯৭০ সালে পাকিস্তানের ইসলামাবাদ বিশ্ববিদ্যালয় (বর্তমানে কায়েদ-এ-আযম বিশ্ববিদ্যালয়) থেকে এমএসসি সম্পন্ন করেন।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা