পঞ্চগড়ে তাপমাত্রা বাড়লেও কমছে না শীত

পঞ্চগড়ে তাপমাত্রা বাড়লেও কমছে না শীত

পঞ্চগড়ের তাপমাত্রা কিছুটা বাড়লেও কমছে না শীতের তীব্রতা। অধিকাংশ সময়েই মৃদু বাতাসের সঙ্গে কনকনে ঠান্ডা অনুভূত হওয়ায় বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। শীতকে উপেক্ষা করে কাজের সন্ধানে ছুটছেন নিম্ন আয়ের মানুষ। শীতের হাত থেকে রেহাই পেতে অনেকে খড়কুটোয় আগুন জ্বালিয়ে তাপ পোহাচ্ছেন।


সোমবার (২৫ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়া উপজেলায় ১১.৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। গতকাল রোববার একটি সময়ে যা ছিল ১১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।


তেতুঁলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ বলেন, তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেয়েছে। আজ তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন ১১.৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা গতকাল সকাল ৯টায় ছিল ১১.১ ডিগ্রি সেলসিয়াস। গত কয়েকদিন থেকেই এই জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে। বিশেষ করে হিমালয়ের পাদদেশের জেলা হওয়ায় দেশের অন্যান্য এলাকার চেয়ে এখানে শীত বেশি পড়ে। এই সময়ে তাপমাত্রা অনেক কম থাকে। আগামীতে তাপমাত্রা আরও কমতে পারে।


কয়েকদিন ধরে পড়া ঘন কুয়াশার কারণে সামান্য দূরের জিনিসও ঝাপসা দেখাচ্ছে। দিনের বেলাতেও জেলার সড়ক-মহাসড়কে হেডলাইট জ্বালিয়ে যানগুলোকে ধীরগতিতে চলতে হচ্ছে। পঞ্চগড় ছাড়াও আশপাশের জেলা-উপজেলাগুলোতে জেঁকে বসেছে শীত। তাপমাত্রা বৃদ্ধি পেলেও কমেনি শীতের তীব্রতা। সরকারিভাবে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হলেও প্রয়োজনের তুলনায় তা অনেক কম।


শীতের তীব্রতা বাড়ায় হাসপাতালগুলোর বহির্বিভাগে প্রতিদিন শীতজনিত রোগীর ভিড় বাড়ছেই। হাসপাতালে প্রতিদিন রোগীরা চিকিৎসা নিচ্ছেন। এদের বেশিরভাগই শিশু ও বৃদ্ধ। যারা বেশি অসুস্থ হয়ে পড়ছেন তারাই কেবল হাসপাতালে ভর্তি হচ্ছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সারাদেশে শৈত্যপ্রবাহের আভাস
ফের ঘন কুয়াশার চাদরে পঞ্চগড়
বছরের শুরুতেই শৈত্যপ্রবাহের সম্ভাবনা
বৃষ্টি ও তাপমাত্রা নিয়ে যা জানালো আবহাওয়া অধিদপ্তর
পঞ্চগড়ে তাপমাত্রা বাড়লেও কমছে না শীত
আজকের তাপমাত্রা রেকর্ড
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ
তিন বিভাগে বৃষ্টির আভাস
বায়ু দূষণের শীর্ষে যে পাঁচ কারণে থাকছে ঢাকা
বায়ুদূষণে দ্বিতীয় ঢাকা, মান ‘ঝুঁকিপূর্ণ’