ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল

ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
সমন্বিত ৮টি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানে ২০২২ সাল ভিত্তিক বিভিন্ন পদে নিয়োগের উদ্দেশে প্রকাশিত বিজ্ঞপ্তিসমূহে বয়সসীমার তারিখ পুনঃনির্ধারণ করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি)। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বয়সসীমা পুনঃনির্ধারণ করে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিনিয়র অফিসার (সাধারণ), অফিসার (সাধারণ) এবং অফিসারে (ক্যাশ) আবেদনের ক্ষেত্রে বয়সসীমা পুনঃনির্ধারণ করা হয়েছে ০১ মার্চ ২০২৩ সাল। অর্থাৎ ০১/০৩/২০২৩ তারিখে যেসব প্রার্থী (মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী ব্যতীত)-এর বয়স সর্বোচ্চ ৩০ বছর এবং যেসব মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩২ বছর হবে, তারা উল্লিখিত পদসমূহে আবেদন করতে পারবেন।

নিয়োগ বিজ্ঞপ্তিসমূহের অন্যান্য তারিখ, সময়সীমা ও শর্তাবলি অপরিবর্তিত থাকবে। যেসব প্রার্থী উল্লিখিত পদসমূহে ইতোমধ্যে আবেদন করেছেন তাদের পুনরায় আবেদন করার প্রয়োজন নেই।

এর আগে, ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ৮টি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেখানে সিনিয়র অফিসারে (সাধারণ) বয়সসীমা ১৯ জানুয়ারি ২০২৪, অফিসার (সাধারণ) এবং ক্যাশ অফিসারে বসয়সীমা ২০ জানুয়ারি ২০২৪ সাল নির্ধারণ করেছিল ব্যাংকার্স সিলেকশন কমিটি। ২০২২ সাল ভিত্তিক এই নিয়োগের বিজ্ঞপ্তির মাধ্যমে সিনিয়র অফিসার (জেনারেল), অফিসার (জেনারেল) ও অফিসার (ক্যাশ) পদে মোট ৩ হাজার ৩৫৮ জনকে নিয়োগ দেওয়া হবে।

এই বিজ্ঞপ্তি প্রকাশের শুরু থেকেই বয়সসীমা নিয়ে আপত্তি জানিয়ে আসছিলেন চাকরিপ্রার্থীদের একাংশ। বিষয়টি নিয়ে বাংলাদেশ ব্যাংক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির সংশ্লিষ্টদের লিখিত আবেদনও দিয়েছেন চাকরিপ্রার্থীরা। গত বৃহস্পতিবার এই লিখিত আবেদন জমা দিয়েছেন তারা। একই দাবিতে বাংলাদেশ ব্যাংকসহ দেশের বিভিন্নি জায়গায় মানববন্ধন করেন চাকরিপ্রার্থীরা।

বয়সসীমা ছাড়ের বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা