চুয়েটে দু’দিনের জাতীয় কর্মশালা শুরু আজ

চুয়েটে দু’দিনের জাতীয় কর্মশালা শুরু আজ
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে আজ ৯ ও ১০ ডিসেম্বর দু’দিনব্যাপী ‘বিগ ডেটা ও মেশিন লার্নিং বিয়য়ে প্রথম জাতীয় কর্মশালা’ অনুষ্ঠিত হচ্ছে।

আজ বুধবার সকালে কর্মশালার উদ্বোধন করবেন ইউজিসির সদস্য অধ্যাপক সাজ্জাদ হোসেন।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম। এতে বিশেষ অতিথি থাকবেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক মুহাম্মদ কামরুজ্জামান, চুয়েটে নির্মাণাধীন শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের প্রকল্প পরিচালক সৈয়দ জহুরুল ইসলাম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের এলআইসিটির প্রকল্প পরিচালক রেজাউল করিম, আইইইই কম্পিউটার সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের চেয়ারম্যান ও গ্রিন ইউনিভার্সিটির প্রোভিসি অধ্যাপক আবদুর রাজ্জাক, শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের পরিচালক অধ্যাপক মোহাম্মদ মশিউল হক এবং কর্মশালার উপদেষ্টা কমিটির চেয়ারম্যান ও চুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আসাদুজ্জামান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কর্মশালার অর্গানাইজিং চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন।

প্রসঙ্গত, বৈশ্বিক মহামারি কভিড-১৯ এর কারণে এবারের কর্মশালা অনলাইন প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হবে। কর্মশালার সহযোগিতায় থাকছে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এবং এলআইসিটি। টেকনিক্যাল কো-স্পন্সর হিসেবে থাকছে আইইইই কম্পিউটার সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার।

দু’দিনব্যাপী জাতীয় কর্মশালার প্রথমদিনে কি-নোট স্পিকার হিসেবে অংশ নিবেন যুক্তরাষ্ট্রের ডালাসের ইউনিভার্সিটি অব টেক্সাসের এরিক জনসন স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কম্পিউটার সায়েন্সের প্রফেসর জন এইচএল হ্যানসেন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মোহাম্মদ শাহাদাত হোসাইন।

এছাড়া দুদিনে আটটি টেকনিক্যাল সেশন, সাতটি ইনভাইটেড টকস এবং দুটি টিউটোরিয়াল সেশন অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তি

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি