'বেগম রোকেয়া পদক' পেলেন চবি উপাচার্য শিরীণ আখতার

'বেগম রোকেয়া পদক' পেলেন চবি উপাচার্য শিরীণ আখতার
নারী শিক্ষায় অবদান, নারীর উন্নয়ন ও অগ্রগতির ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরুপ 'বেগম রোকেয়া পদক ২০২০' পেলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।
বুধবার(৯ ডিসেম্বর ) সকাল ১০ টায় ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এই পদক প্রদান করেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে অনলাইনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
পদকপ্রাপ্ত অন্য চারজন নারী হলেন, পেশাগত উন্নয়নের মাধ্যমে নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে কর্ণেল (ডা.) নাজমা বেগম, এসপিপি, এমপিএইচ, নারীর আর্থ সামাজিক উন্নয়নের ক্ষেত্রে মঞ্জুলিকা চাকমা, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণের ক্ষেত্রে বেগম মুশতারী শফি (বীর মুক্তিযোদ্ধা) এবং নারী অধিকারের অবদানের ক্ষেত্রে বীর মুক্তিযোদ্ধা ফরিদা আক্তার।

'নারী শিক্ষা, নারী অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণ এবং পল্লী উন্নয়নে' অবদানের সর্বোচ্চ স্বীকৃতিস্বরুপ প্রতিবছর পাঁচজন নারীকে 'বেগম রোকেয়া পদক' প্রদান করা হয়।

প্রতিবছর ৯ ডিসেম্বর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যেগে দেশব্যাপি 'বেগম রোকেয়া দিবস' উদযাপন ও 'বেগম রোকেয়া পদক' প্রদান করা হয়ে থাকে।

এ পদক প্রাপ্তিতে চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার পরম করুণাময় সৃস্টিকর্তার দরবারে শুকরিয়া আদায় করেন। এ পদকের জন্য মনোনীত করায় প্রধানমন্ত্রীর কাছে বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। একইসাথে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তাবৃন্দকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

চবি উপাচার্যের এ পদক প্রাাপ্তিতে চবি শিক্ষক সমিতি, অফিসার সমিতি, কর্মচারী সমিতি এবং কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ পৃথক পৃথক বাণীতে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। নেতৃবৃন্দ মাননীয় উপাচার্যের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু এবং উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি