এইচএসসি'র ফলাফল চলতি মাসেই

এইচএসসি'র ফলাফল চলতি মাসেই
‘শিক্ষামন্ত্রীর নির্দেশনা অনুযায়ী চলতি মাসেই ফল প্রকাশ করা হবে। এ বিষয়ে আমরা আপ্রাণ চেষ্টা করছি। তবে এখনো ফলাফল প্রকাশের তারিখ নির্ধারণ করা হয়নি।’এ সব তথ্য জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর নেহাল আহমেদ ও বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর কায়সার আহমেদ।

চলতি মাসেই এ বছরের এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। এইচএসসি ও সমমানের পরীক্ষার বিষয়ে আজ একটি গুরুত্বপূর্ণ সভা রয়েছে বলে জানা গেছে। সেখানে এ সংক্রান্ত সিদ্ধান্ত আসতে পারে।

এ বিষয়ে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর কায়সার আহমেদ জানান, ‘আমরা ফলাফল প্রকাশের জন্য কাজ করছি। মাঝে মাঝে এ সংক্রান্ত সভা হচ্ছে। আজও একটি সভা হওয়ার কথা রয়েছে।চলতি মাসেই এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে, সেজন্য কাজ করা হচ্ছে। তবে এখনও তারিখ নির্ধারণ করা হয়নি। আশা করছি, শিগগিরই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া যাবে।’

এর আগে আগামী ২৫ ডিসেম্বরের মধ্যে ফলাফল ঘোষণা করা হবে বলে জানিয়েছিলেন বিদায়ী আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও গ্রেড মূল্যায়ন কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মু. জিয়াউল হক। এ বছর জেএসসি-জেডিসি ও এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে এইচএসসি ও সমমানের ফলাফল প্রকাশ করা হবে। আগের দুই পরীক্ষার ফলের ওপর শিক্ষার্থীর গ্রেড পয়েন্ট নির্ধারণ হবে।

তথ্যমতে, এবারের এইচএসসি ও সমানের পরীক্ষায় প্রায় ১৪ লাখ পরীক্ষার্থীর অংশগ্রহণ করার কথা ছিল। তাদের মধ্যে বিগত এইচএসসি পরীক্ষায় এক বিষয়ে অকৃতকার্য হয়েছিল এক লাখ ৬০ হাজার ৯২৯ জন। আর দুই বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থীর সংখ্যা ৫৪ হাজার ২২৪ জন। এক বিষয়েও পাস করতে পারেননি এমন ছাত্র-ছাত্রীর সংখ্যা ৫১ হাজার ৩৪১ জন। তবে এবার এইচএসসি ও সমমানের পরীক্ষা না হওয়ায় সবাই পাস করবেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি