ইবিএলকে দক্ষিণ এশিয়ায় শ্রেষ্ঠ অংশীদার স্বীকৃতি আইএফসি'র

ইবিএলকে দক্ষিণ এশিয়ায় শ্রেষ্ঠ অংশীদার স্বীকৃতি আইএফসি'র
বৈশ্বিক কারবারী অর্থায়ন কর্মসূচিতে ইক্যুইপমেন্ট ট্রেডের জন্য ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)কে দক্ষিণ এশিয়ায় শ্রেষ্ঠ অংশীদার হিসেবে স্বীকৃতি দিয়েছে বিশ্বব্যাংক গ্রুপে অন্তর্ভুক্ত ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন (আইএফসি)।

সম্প্রতি অনুষ্ঠিত আইএফসি’র ৯ম ট্রেড অ্যাওয়ার্ডসে উদীয়মান মার্কেটগুলোতে তাদের অংশীদারদের নেতৃত্বস্থানীয় ভূমিকাকে স্বীকৃতি প্রদান করা হয়। গ্রাহকদের আন্তর্জাতিক বাণিজ্য, অফসোর ব্যাংকিং এবং বৈদেশিক মুদ্রা সংক্রান্ত চাহিদা মিটাতে ইবিএল দীর্ঘদিন যাবত আইএফসি’র বিভিন্ন সুবিধা গ্রহণ করে আসছে।

ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার বলেন, এটি আমাদের জন্য একটি সম্মানের ব্যাপার। বিশ্বব্যাপী করেসপনডেন্ট ব্যাংকিং ও উন্নয়ন অর্থায়ন অংশীদার (ডিএফআই)দের সঙ্গে স্থাপিত সম্পর্কের ওপর ভিত্তি করে ইবিএল দক্ষতার সঙ্গে ও কার্যকরভাবে দেশের ব্যবসায়িক কার্যক্রমে যে ভূমিকা রাখছে তা এ স্বীকৃতির মাধ্যমে প্রতিফলিত হয়েছে। আমাদের এ জাতীয় কার্যক্রমের মধ্য দিয়ে গ্রাহক, ডিএফআই, করেসপনডেন্ট ব্যাংকসমূহ এবং ইবিএল-সকলের লাভ নিশ্চিত হয়েছে।

আইএফসি’র বৈশ্বিক বাণিজ্য অর্থায়ন কর্মসূচির প্রধান (চলতি দায়িত্বে) মাকিকো টয়োডা তার বক্তব্যে সংস্থাটির কর্মসূচিতে ইবিএল-এর অংশীদারী ভূমিকার প্রশংসা করেন।

উল্লেখ্য, করোনা মহামারিকালে আইএফসি এবং এডিবি ইস্টার্ন ব্যাংকের সাথে সহযোগিতা আরও জোড়দার করেছে। ডিইজি, এফএমও এবং ওইএবি ইস্টার্ন ব্যাংককে নতুন ধরণের বিভিন্ন সুবিধা প্রদানে এগিয়ে এসেছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন