বিএসএমএমইউ রেসিডেন্সি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বিএসএমএমইউ রেসিডেন্সি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধিভুক্ত মেডিকেল কলেজ, ইনস্টিটিউটসহ প্রতিষ্ঠানসমূহের রেসিডেন্সি প্রোগ্রাম ফেইজের এমডি ও এমএস কোর্সে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

শুক্রবার (১৮ ডিসেম্বর) সকালে পরীক্ষা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবটসাইটে প্রকাশ করা হয়। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ডে টানিয়ে দেয়া হয়।

রাতে বিএসএমএমইউয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তিনি জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, রাজধানী ঢাকার বুয়েট পশ্চিম পলাশী ক্যাম্পাস, বুয়েট মূল ক্যাম্পাস, গার্হস্থ্য অর্থনীতি কলেজ ও সেন্ট্রাল রোডের আইডিয়াল কলেজে এই ভর্তি পরীক্ষা একযোগে সকাল ১০টা থেকে ১১টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হয়।

পাঁচটি অনুষদে মোট এক হাজার ৪৮টি আসনের বিপরীতে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৮ হাজার ৪৯৮ জন। অনুষদভিত্তিক পরীক্ষার্থীর সংখ্যা হলো মেডিসিন অনুষদে ২ হাজার ৮১০ জন, সার্জারি অনুষদে ৩ হাজার ৬৯৪ জন, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদে ৭৯৭ জন, ডেন্টিস্ট্রি অনুষদে ৪১০ জন এবং শিশু অনুষদে ৭৮৭ জন।

অনুষদভিত্তিক আসন সংখ্যা হলো মেডিসিন অনুষদে ৩৭৮টি, সার্জারি অনুষদে ৪৮৫টি, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদে ১২৪টি, ডেন্টিস্ট্রি অনুষদে ৪৮টি এবং শিশু অনুষদে ১১৩টি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি