ইউজিসি’র ১৫৯তম পূর্ণ কমিশন সভা অনুষ্ঠিত

ইউজিসি’র ১৫৯তম পূর্ণ কমিশন সভা অনুষ্ঠিত
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) ১৫৯তম পূর্ণ কমিশন সভা গতকাল অনুষ্ঠিত হয়েছে।

সভায় ইউজিসি মুজিব বর্ষ প্রকাশনা নীতিমালা, ইউজিসি পুস্তক প্রকাশনা নীতিমালা, জনবল নিয়োগসহ বিভিন্ন আলোচ্য সূচি নিয়ে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে ভার্চুয়াল এ সভা পরিচালনা করেন কমিশনের সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান।

সভায় ইউজিসি’র জেনারেল সার্ভিসেস ও এস্টেট বিভাগের নাম জেনারেল সার্ভিসেস, এস্টেট ও প্রকৌশল বিভাগ করার সুপারিশ অনুমোদন করা হয়। কমিশনের জনবল বাছাই কমিটির সুপারিশের ভিত্তিতে পরিচালক, উপ-পরিচালক, সিনিয়র সহকারী সচিব, সিনিয়র সহকারী পরিচালক, প্রশাসনিক কর্মকর্তাসহ ১৫ জন কর্মকর্তার নিয়োগের সুপারিশ অনুমোদন করা হয়।

সভায় কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর, অধ্যাপক ড. বিশ্বজৎ চন্দ, অধ্যাপক ড. মো. আবু তাহের, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাস, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব, খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন স্কুলের ডিন অধ্যাপক ড. মো. ওয়ালিউল হাসান, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণিসম্পদ উৎপাদন ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল বাসেত, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. জুলহাস উদ্দিন, পরিকল্পনা কমিশনের সদস্য (আর্থসামাজিক অবকাঠামো), শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব এবং অর্থ মন্ত্রণালয়ের সচিব উপস্থিত ছিলেন।

পূর্ণ কমিশন সভায় ইউজিসি মুজিব বর্ষ প্রকাশনা নীতিমালা, ২০২০ এবং ইউজিসি পুস্তক প্রকাশনা নীতিমালা, ২০২০ অনুমোদন দেয়া হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি