আগামী সপ্তাহে শিক্ষক অনলাইন বদলির উদ্বোধন

আগামী সপ্তাহে শিক্ষক অনলাইন বদলির উদ্বোধন
আগামী এক সপ্তাহের মধ্যেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বদলির পাইলটিং শুরু হচ্ছে বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম।

প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলির কার্যক্রম উদ্বোধনের কথা ছিল মঙ্গলবার (৯ মার্চ)। প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন পাইলটিং কার্যক্রমের উদ্বোধন কবেন বলে দিন ঠিক করা হয়েছিল। তবে সে সিদ্ধান্ত পরিবর্তন আসছে। শিক্ষকদের পাইলটিং কার্যক্রমে অনলাইনে আবেদনের প্রশিক্ষণ দেওয়ার প্রয়োজনে উদ্বোধন কয়েকদিন পরে করা হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

সোমবার (৮ মার্চ) রাতে তিনি বলেন, সফটওয়ারে কোনও সমস্যা নেই, কারিগরি কোনও ত্রুটি নেই। আমরা অবজারভেশন করছি। শিক্ষকদেরও অবজারভেশন রয়েছে। অবজারভেশন হচ্ছে—আবেদন করার সঠিক প্রক্রিয়াটা জানাতে প্রশিক্ষণের প্রয়োজন আছে। নতুন একটি সফটওয়ার চালু করবো। সে কারণে একটি প্রশিক্ষণ বা চার-পাঁচদিন ওরিয়েন্টশন প্রয়োজন হবে। এর মধ্যেই অনলাইনে আবেদন কার্যক্রম শুরু হবে। আগামী এক সপ্তাহের মধ্যে যেকোনও দিন উদ্বোধন করা হবে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, শিক্ষকদের হয়রানি ও বদলি কার্যক্রম দুর্নীতিমুক্ত করতে গত বছর অক্টোবর থেকে অনলাইনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বদলি শুরু করার ছিল। কিন্তু কোভিড-১৯ পরিস্থিতির কারণে তা পিছিয়ে যায়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি