ভ্যাকসিন কেলেঙ্কারি: ইকুয়েডরের নতুন স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

ভ্যাকসিন কেলেঙ্কারি: ইকুয়েডরের নতুন স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ
স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব নেয়ার ১৯ দিনের মাথায় পদত্যাগ করেছেন ইকুয়েডরের স্বাস্থ্যমন্ত্রী রোডাল্ডফো ফারডান। প্রভাবশালী রাজনীতিবিদ, অ্যাকাডেমিকস, সাংবাদিক এবং অন্য প্রভাবশালীরা নিয়ম বহির্ভূতভাবে টিকা নিচ্ছে এমন খবর প্রকাশ হওয়ার পর আগের স্বাস্থ্যন্ত্রী কারলোস জেভালোস পদত্যাগ করেন।

আল জাজিরার খবরে বলা হয়েছে, দক্ষিণ আমেরিকার দেশটির স্বাস্থ্যমন্ত্রী এমন এক সময় পদত্যাগ করলেন যখন প্রসিকিউটররা নিয়মের বাইরে সরকার ঘনিষ্ঠ ব্যক্তিদের ভ্যাকসিন নেয়ার ঘটনা তদন্ত করছেন। তবে পদত্যাগপত্রে স্বাস্থ্যমন্ত্রী রোডাল্ডফো ফারডান জানিয়েছেন, তিনি একান্ত ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছেন।

ইকুয়েডর প্রসিকিউটরদের তদন্তকারী দল রাজধানী কুইটোর একটি হাসপাতাল এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ে অভিযান পরিচালনা করেন। এরপর স্বাস্ব্যমন্ত্রী রোডাল্ডফো পদত্যাগ করেন।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসেব থেকে পাওয়া তথ্যানুসারে, ইকুয়েডরে মোট করোনা শনাক্তের সংখ্যা তিন লাখ ৯ হাজার। আর করোনায় মৃত্যুবরণ করেছে ১৬ হাজার ৪০০ জন।

সরকারি তথ্যানুসারে, দেশটিতে এখন পর্যন্ত ১২ হাজার মানুষ টিকা গ্রহণ করেছে। লাতিন আমেরিকার যেসব দেশে করোনা ভ্যাকসিন কেলেঙ্কারির খবর প্রকাশ হয়েছে ইকুয়েডর তার মধ্যে অন্যতম। এর আগে আর্জেন্টিনায় ভিআইপি ভ্যাকসিন স্ক্যান্ডাল ধরা পড়ে। এছাড়া সাধারণ মানুষের আগে ৫০০ সরকারি কর্মকর্তা ভ্যাকসিন নেয়ার খবর প্রকাশের পর পেরুর স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগে বাধ্য হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া