অ্যাস্ট্রাজেনেকার টিকা নিলেন দ. কোরিয়ার প্রেসিডেন্ট

অ্যাস্ট্রাজেনেকার টিকা নিলেন দ. কোরিয়ার প্রেসিডেন্ট
দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইন অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনাভাইরাসের টিকা নিয়েছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে জানা গেছে, বিদেশ ভ্রমণের আগে মঙ্গলবার (২৩ মার্চ) তিনি টিকা নিয়েছেন।

আগামী জুনে অনুষ্ঠিতব্য জি-সেভেন সম্মেলনে যোগ দিতে দক্ষিণ কোরিয়া, ভারত ও অস্ট্রেলিয়াকে আমন্ত্রণ জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, আগামী জুনে জি-সেভেন সম্মেলনের জন্য যুক্তরাজ্য সফরকে সামনে রেখে সিউলে নিজের অফিসের পাশের একটি কমিউনিটি ক্লিনিকে করোনাভাইরাসের টিকা নেন ৬৮ বছর বয়সী এই রাষ্ট্রনেতা।

এক বিবৃতিতে মুনের অফিস জানিয়েছে, জুনে মুনের যুক্তরাজ্য সফরে তার স্ত্রী ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সু হুনসহ নয়জন সহযোগী সঙ্গে যাবেন। তারাও করোনাভাইরাসের টিকা নিয়েছেন।

মঙ্গলবার বিভিন্ন কেয়ার হসপিটাল ও নার্সিং হোমে প্রায় ৩ লাখ মানুষকে করোনাভাইরাসের টিকা দিয়েছে দক্ষিণ কোরিয়া সরকার। তাদের মধ্যে ৬৫ বছর বয়সী কিংবা তার চেয়ে বেশি বৃদ্ধ এবং স্বাস্থ্যকর্মীরা রয়েছেন।

কোরিয়া ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এজেন্সির (কেডিসিএ) তথ্য অনুযায়ী, ফেব্রুয়ারি পর্যন্ত উচ্চ ঝুঁকিপূর্ণ স্বাস্থ্য সেবাকর্মী ও গুরুতর অসুস্থ ব্যক্তিসহ প্রায় ৬ লাখ ৮০ হাজার ব্যক্তিকে করোনাভাইরাসের টিকা দেয়া হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া