এমএফএস'র অপরাধমূলক কর্মকাণ্ড রোধে বিকাশের কর্মশালা

এমএফএস'র অপরাধমূলক কর্মকাণ্ড রোধে বিকাশের কর্মশালা
মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের (এমএফএস) সেবাকে অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহার প্রতিরোধে সচেতনতা তৈরি করতে রংপুরে আইন প্রয়োগকারী সংস্থা ও বিকাশ প্রতিনিধিদের নিয়ে সমন্বয় কর্মশালা আয়োজন করে বিকাশ।

রংপুর মেট্রোপলিটন পুলিশের শতাধিক সদস্য ও বিকাশের শতাধিক এজেন্ট উক্ত কর্মশালায় অংশগ্রহণ করেন। কমপ্লায়েন্স মেনে যথাযথ পদ্ধতিতে এমএফএস’র ব্যবহার নিশ্চিত করতে এবং মানি লন্ডারিং প্রতিরোধে সারাদেশের বিভিন্ন জেলায় ধারাবাহিক সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে এবার রংপুরে এই সমন্বয় কর্মশালা আয়োজিত হলো।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আবদুল আলীম মাহমুদ। বিকাশের হেড অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স এ কে এম মনিরুল করিম কর্মশালা পরিচালনা করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনান ও মো. আবু মারুফ হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা।

কর্মশালায় আর্থিক খাতে অপরাধমূলক কর্মকাণ্ড ঠেকাতে সচেতনতার মাধ্যমে কমপ্লায়েন্স পরিপূর্ণরূপে পালনের ওপর গুরুত্বারোপ করা হয়। এমএফএস সেবার অপব্যবহার রোধে এবং তা প্রতিরোধে সচেতনতা তৈরিতে এজেন্টরা কিভাবে ভূমিকা রাখতে পারেন এবং স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাকে কিভাবে তথ্য দিয়ে সহায়তা করতে পারেন এসব বিষয়ে বিস্তারিত আলোচনা হয় কর্মশালায়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন