স্যানিটাইজার পান করে ৬ জনের মৃত্যু

স্যানিটাইজার পান করে ৬ জনের মৃত্যু
করোনাভাইরাসে সংক্রমণ নিয়ন্ত্রণে ভারতের মহারাষ্ট্রে চলছে কড়া লকডাউন। কেবল নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া বন্ধ সকল দোকান। এমনকি বন্ধ মদের দোকানও।

কিন্তু, মদে আসক্ত কয়েকজন মদ না পেয়ে এর পরিবর্তে স্যানিটাইজারই খাওয়া শুরু করেছিলেন। আর তাতেই প্রাণ গেল ছয় জনের। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে দেশটির মহারাষ্ট্র রাজ্যের ইয়াভাতমল জেলার ওয়ানি নামক এলাকায়।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমস এক প্রতিবেদনে জানায়, মহারাষ্ট্রের ইয়াভাতমল জেলার ওয়ানির একটি গ্রামের কয়েকজন বাসিন্দা মদ না পেয়ে কয়েকদিন ধরে বিভিন্ন ধরনের স্যানিটাইজার খাচ্ছিলেন। তাদের মধ্যে কয়েকজনের সম্প্রতি শারীরিক সমস্যা শুরু হয়। স্থানীয় গ্রামীণ হাসপাতালে ভর্তি করার কিছুক্ষণের মধ্যেই মারা যান তারা। বাড়িতেই প্রাণ হারান আরও কয়েকজন।

ইয়াভাতমলের পুলিশ সুপার দিলীপ ভুজবল বলেছেন, ‘ওয়ানির কয়েকজন শ্রমিক মদের বদলে স্যানিটাইজার খাচ্ছিলেন। তাদের মধ্যে তিনজনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়। কিছুক্ষণের মধ্যেই মারা যান তারা। বাকি তিন জন বাড়িতেই প্রাণ হারান।’

মৃতদের নাম প্রকাশ করেছে স্থানীয় প্রশাসন। তারা হলেন, সুনীল ধেংলে (৩২), দত্ত লঞ্জেওয়ার (৫৭), ভরত রুইকর (৩৮), গণেশ শেলার (৪৫), সন্তোষ মেহরে (৩৫) ও রাহুল পার্থতকর। প্রত্যেকেই ওয়ানির বাসিন্দা।

পুলিশ সুপার আরও বলেন, ‘ওই শ্রমিকরা গত চার-পাঁচদিন ধরে স্যানিটাইজার খাচ্ছিলেন। শুক্রবার তাদের বমি, পেটে ব্যথা শুরু হয়। তিনজনকে ভর্তি করা হয় হাসপাতালে। বাকিরা বাড়িতেই ছিলেন।’

করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতের মধ্যে সংক্রমণে শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ হাজার ১৬০ জন। মৃত্যু হয়েছে ৬৭৬ জনের।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া