কাস্টমসের ২২ পদে জনবল নিবে

কাস্টমসের ২২ পদে জনবল নিবে
জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আওতাধীন কমলাপুর আইসিডি কাস্টম হাউসের ২২টি পদে জনবল নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার (২৩ জুন) অভ্যন্তরীণ সম্পদ বিভাগের উপ-সচিব মো. আহসান হাবিবের স্বাক্ষর করা আদেশ সূত্রে এ তথ্য জানা গেছে।

সাতটি ক্যাটাগরিতে শূন্য পদে জনবল নিয়োগের জন্য শিগগিরই নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হবে। যেসব পদে নিয়োগ দেওয়া হবে সেগুলো হচ্ছে- কম্পিউটার অপারেটর পদে দুইজন, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে একজন, ডাটা-এন্ট্রি অপারেটর পদে একজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে পাঁচজন, টেলিফোন অপারেটর পদে একজন, সিপাই পদে পাঁচজন, অফিস সহায়ক পদে ছয়জন এবং নৈশ প্রহরী পদে একজন।

আদেশে বলা হয়েছে, ঢাকার কমলাপুর আইসিডি কাস্টম হাউসের সাংগঠনিক কাঠামোভুক্ত ১১ থেকে ২০ গ্রেডভুক্ত বেতন স্কেলে শূন্যপদে সরাসরি নিয়োগযোগ্য জনবল নিয়োগের ছাড়পত্র প্রদান করা হয়েছে।

এতে শূন্যপদে জনবল নিয়োগের ক্ষেত্রে বেশ কিছু শর্তের কথা উল্লেখ করা হয়েছে। এগুলোর মধ্যে রয়েছে- ছাড় করা পদগুলো পূরণ করার ক্ষেত্রে নিয়োগবিধি, শূন্যপদ পূরণ সংক্রান্ত বিষয়ে সরকারে অপরাপর যাবতীয় বিধি-বিধান ও আদেশ যথাযথভাবে অনুসরণ করা, অর্গানোগ্রাম ও পদ সৃষ্টির আদেশে পদনাম অনুযায়ী অনুমোদিত নিজস্ব নিয়োগবিধি অনুসরণ করা, পদ পূরণের ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়ের পরিপত্র আবশ্যিকভাবে পালন করা, নিয়োগের ক্ষেত্রে আদেশের প্রতিটি শর্ত অনুসরণ করা ইত্যাদি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি