বলিভিয়ার সাবেক প্রেসিডেন্টের আত্মহত্যার চেষ্টা

বলিভিয়ার সাবেক প্রেসিডেন্টের আত্মহত্যার চেষ্টা
দক্ষিণ আফ্রিকার দেশ বলিভিয়ার সাবেক প্রেসিডেন্ট জিনাইন আনেজ আত্মহত্যার চেষ্টা করেছিলেন। তবে সৌভাগ্যক্রমে তিনি বেঁচে গেছেন এবং বর্তমানে তার অবস্থা স্থিতিশীল আছে। এক কর্মকর্তা জানিয়েছেন, ২০১৯ সালে বিক্ষোভে বেশ কয়েকজনের মৃত্যুর ঘটনায় প্রসিকিউটররা তার বিরুদ্ধে গণহত্যার অভিযোগ আনেন। এরপরেই তিনি আত্মহত্যার চেষ্টা করেন।

কারাগারের পরিচালক জুয়ান কার্লস লিমপিয়াস বলেন, আমরা কোনো সন্দেহ ছাড়াই বলতে পারি যে, তার অবস্থা স্থিতিশীল আছে। তিনি বলেন, বর্তমানে জিনাইন আনেজ তার পরিবারের সঙ্গে আছেন। তার মানসিক অবস্থার উন্নতির জন্য তার পরিবারের সদস্যদের পাশে থাকা বেশ গুরুত্বপূর্ণ।

আনেজের মেয়ে ক্যারোলিনা রিবেরা বলেন, ভয়াবহ মানসিক অবসাদের কারণে গত শনিবার তার মা আত্মহত্যার চেষ্টা করেন। দীর্ঘ কারাবাসের কারণে তিনি মানসিকভাবে দূর্বল হয়ে পড়েছিলেন।

অপরদিকে আনেজের আইনজীবী নর্মা কুয়েলার বলেন, সাবেক এই প্রেসিডেন্টের সহায়তা প্রয়োজন। দীর্ঘদিন ধরেই তাকে হয়রানি করা হচ্ছে।

৫৪ বছর বয়সী আনেজকে চলতি বছরের শুরুতেই আটক করা হয়। ২০১৯ সালে দীর্ঘদিন ক্ষমতায় থাকা সাবেক প্রেসিডেন্ট ইভো মোরালেসকে ক্ষমতাচ্যুত করার জন্য তিনি অভ্যুত্থানে অংশ নিয়েছিলেন বলে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

তবে সব ধরনের অভিযোগ অস্বীকার করে আনেজ বলেন, তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার। বিচারের অপেক্ষায় থাকা অবস্থায়ই তাকে কারাগারে পাঠানো হয়।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া