মানি লন্ডারিং প্রতিরোধে ব্র্যাক ব্যাংকের প্রশিক্ষণ

মানি লন্ডারিং প্রতিরোধে ব্র্যাক ব্যাংকের প্রশিক্ষণ
মানি লন্ডারিং প্রতিরোধ বিষয়ে কর্মকর্তাদের পেশাদারী দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এর সহযোগিতায় ব্র্যাক ব্যাংক ‘ট্রেড ভিত্তিক মানি লন্ডারিং প্রতিরোধ’ বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন করেছে।

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট এর এক্সিকিউটিভ ডিরেক্টর ও ডেপুটি হেড মো. মাসুদ বিশ্বাস প্রধান অতিথি এবং বিএফআইইউ এর জেনারেল ম্যানেজার মো. শওকতুল আলম বিশেষ অতিথি হিসেবে প্রশিক্ষণটি উদ্বোধন করেন।

শনিবার (১৮ সেপ্টেম্বর) ঢাকায় ব্র্যাক ব্যাংক এর প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত প্রশক্ষিণে ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সেলিম আর. এফ. হোসেন এবং ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। বিএফআইইউ এর ডেপুটি জেনারেল ম্যানেজার এ. কে. এম. নুরুন্নবী এবং জয়েন্ট ডিরেক্টর মো. রোকন-উজ-জামান দিনব্যাপী প্রশিক্ষণটি পরিচালনা করেন।

মানি লন্ডারিং প্রতিরোধ বিষয়ে বিএফআইইউ ও ব্র্যাক ব্যাংক এর সম্মিলিত উদ্যোগ সম্পর্কে ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “আমরা মনে করি, এই বৈশ্বিক পরিমন্ডলে মানি লন্ডারিং প্রতিরোধে অগ্রগতি অর্জন করতে হলে ট্রেড ভিত্তিক মানি লন্ডারিং প্রতিরোধ কার্যক্রম অত্যন্ত জরুরি। এজন্য আমরা বিএফআইইউ এর সহযোগিতায় মানি লন্ডারিং বিষয়ে কর্মকর্তাদের কর্মদক্ষতা বৃদ্ধির উদ্যোগ নিয়েছি। মানি লন্ডারিংয়ের প্রতিরোধ বিষয়ক নিয়মকানুন পরিপালন ব্যাংকের জন্য অন্যতম অগ্রাধিকার হওয়ায় কর্মকর্তাদের মাঝে এ বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। ধারাবাহিকভাবে প্রশিক্ষণ ও সচেতনতা কার্যক্রম আয়োজনের মাধ্যমে ব্র্যাক ব্যাংক মানি লন্ডারিং প্রতিরোধে সক্ষমতার দিক থেকে সেরা ব্যাংক হতে চায়।”

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন