‘জানি না, কে বাবরকে জুতা দিতে চায়নি’

‘জানি না, কে বাবরকে জুতা দিতে চায়নি’
পাকিস্তানের জার্সি গায়ে দারুণ সময় পার করছেন বাবর আজম। সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়ার বিপক্ষেও ব্যাট হার্তে দুর্দান্ত ছিলেন এই ক্রিকেটার। অজিদের বিপক্ষে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ৬ ইনিংসে বাবরের রান ৪৬৪!

তার দুর্দান্ত পারফরম্যান্সেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০ বছর পর ওয়ানডে সিরিজ জয়লাভ করে পাকিস্তান। আর এই সিরিজ শেষ হতে না হতেই এক জুতাকাণ্ডের খবরে আলোচনায় আসলেন পাকিস্তান দলের অধিনায়ক।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের খেলোয়াড়ি জীবনের শুরুর দিকে নিজের কষ্টের কথা জানার বাবর। তিনি বলেন, ক্যারিয়ার শুরুর দিনগুলোতে একবার এক চাচাতো ভাইয়ের কাছে জুতা ধার চাওয়ার পরও পাননি তিনি।

বাবর বলেন, “আমি আমার চাচাতো ভাইকে জিজ্ঞেস করেছিলাম, সে আমাকে এক জোড়া জগারস দিতে পারবে কি না। কিন্তু সে আমাকে মানা করে দেয় এবং বলে তার কাছে নেই। আমি তখন বুঝতে পেরেছিলাম আমি এমন কিছু বলে ফেলেছি যা আমার বলা ঠিক হয়নি। আমার সেদিন তার কাছে জুতা চাওয়াই ঠিক হয়নি।”

বাবরের চাচাতো ভাই হচ্ছেন দেশটির আরেক তারকা ক্রিকেটার উমর আকমল। পাল্টা জবাবে তিনি প্রশ্ন ছুড়ে দিয়েছেন, কে জুতা দিতে চায়নি বাবরকে?

উমর আকমল বলেন, “আমরা সবসময় আমাদের আত্মীয়দের ক্রিকেট খেলার ব্যাপারে পূর্ণ সমর্থন দিয়েছি। আমি কখনও কারও অনুরোধ ফেলিনি। যারা আমার কাছের মানুষ আছে, তারা এ বিষয়ে জানে। আমার কোনো ধারণাই নেই আমাদের কোন চাচাতো ভাই বাবরকে জুতা ধার দিতে চায়নি”

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়