৪ দিন পর সিলেটে মাংস বিক্রি শুরু

৪ দিন পর সিলেটে মাংস বিক্রি শুরু
সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক দাম নির্ধারণ করে দেওয়ায় আন্দোলনে নেমেছিলেন সিলেটের মাংস ব্যবসায়ীরা। দাম প্রত্যাহার না করা হলে মাংস বিক্রি করবেন না বলে জানিয়েছিলেন তারা।

অবশ্য ৪ দিন পর সোমবার (১১ এপ্রিল) থেকে সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর আশ্বাসে আন্দোলন প্রত্যাহার করে মাংশ বিক্রি শুরু করেছেন ব্যবসায়ীরা।

সিলেট মাংস ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল খালিক জানান, বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকাল থেকে ব্যবসায়ীরা মাংস বিক্রি বন্ধ রেখেছিলেন। তাদের দাবি ছিলো মহানগর এলাকায় সিলেট সিটি কর্পোরেশন গরুর মাংস ৬০০ ও ছাগলের মাংস ৮৫০ টাকা নির্ধারণ করে দিয়েছে। এর চেয়ে বেশি দাম রাখলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল-জরিমানা করা হয়। এই দামে মাংস বিক্রি করে তাদের পুঁজি তোলা সম্ভব হয় না। এরজন্য সিসিকের বেঁধে দেয়া দামে মাংস বিক্রি করা কঠিন হয়ে পড়ে।

আব্দুল খালিক আরও বলেন, সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী রোববার রাতে মাংস ব্যবসায়ীদের কথা শুনেছেন। তিনি দাম পুননির্ধারণ করে দেওয়ার আশ্বাস দিলে আমরা পুনরায় মাংস বিক্রি শুরু করেছি।

সরজেমিনে দেখা গেছে, আজ (সোমবার) সকাল থেকে লালবাজারসহ নগরীর বিভিন্ন মাংসের দোকান খুলতে শুরু করেছেন ব্যবসায়ীরা। আজ থেকে যথারীতি মাংসের দোকান খোলা থাকবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা