আইপিএল ম্যাচ নিয়ে আগ্রহ দেখাচ্ছে না দর্শকরা

আইপিএল ম্যাচ নিয়ে আগ্রহ দেখাচ্ছে না দর্শকরা
প্রতি আসরেই জমজমাট আয়োজনের মধ্য দিয়ে শুরু হয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।  টুর্ণামেন্টি ঘিরে দর্শকের আগ্রহ থাকে চরমে। কিন্তু এবারের আইপিএলে যেন ভিন্ন চিত্র।  কমতে শুরু করেছে টেলিভিশনের দর্শক। এমনটাই দাবি করছে বিএআরসি ইন্ডিয়া নামের ভারতের একটি গবেষণা প্রতিষ্ঠান।

বিএআরসি তথ্যমতে, গত বছরের তুলনায় এবারের আইপিএল’র প্রথম সপ্তাহে দর্শক কমেছে ৩৩ শতাংশ। কলকাতা নাইট রাইডার্স-চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু-পাঞ্জাব কিংস এই দুটি ম্যাচ টিভিতে দেখেছিল ১০০ মিলিয়নের বেশি মানুষ। বাকি ম্যাচগুলো নিয়ে খুব একটা আগ্রহ দেখাচ্ছে না দর্শকরা।

এর ফলে প্রথম আট ম্যাচ শেষে টিভি রেটিং নেমে দাঁড়িয়েছে ২.৭৫, যা গত বছরের আইপিএলের সময় ছিল ৩.৭৫। গত বছরের তুলনায় এবার প্রথম সপ্তাহে টিভিতে দর্শকের সংখ্যা কমেছে ৩৮ মিলিয়নের মতো।

চলতি আসরে দর্শক কমে যাওয়াতে উদ্বিগ্নতা বাড়ছে বিজ্ঞাপন সংস্থাদের মধ্যেও। গত তিন বছর ধরে দর্শক সংখ্যা নিয়মিত কমছে বলেও জানিয়েছে ক্রীড়া বিপণন বিশেষজ্ঞরা।

টিভি দর্শকসংখ্যা নিয়ে বিএআরসি ইন্ডিয়ার করা গবেষণার ফলাফল এমন সময়ে প্রকাশ পেল, যখন আইপিএলের মিডিয়া স্বত্ব বিক্রির প্রস্তুতি চলছে। ফলে নতুন এই গবেষণা আরও ভাবাচ্ছে বিজ্ঞাপনদাতাদের।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়