ডিবিএইচের লভ্যাংশ অনুমোদন ও নাম পরিবর্তন

ডিবিএইচের লভ্যাংশ অনুমোদন ও নাম পরিবর্তন
ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন (ডিবিএইচ) লিমিটেড কোম্পানির শেয়ারের ২৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেছে। ২০২১ সালের জন্য ঘোষিত ২৫ শতাংশের মধ্যে ১৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস অনুমোদন করা হয়েছে।

এছাড়াও, শেয়ারহোল্ডাররা বিশেষ আলোচ্যসূচিতে কোম্পানির নিবন্ধিত নাম ‘ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন’ পরিবর্তন করে ‘ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি’ ও অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা থেকে বাড়িয়ে ৪০০ কোটি টাকা করার আলাদা দুটি প্রস্তাবও অনুমোদন করা হয় ২৬তম বার্ষিক সাধারণ সভায়।

ডিজিটাল পদ্ধতিতে অনুষ্ঠিত ডিবিএইচের এ সভায় কোম্পানির চেয়ারম্যান নাসির এ. চৌধুরী সভাপতিত্ব করেন।

সভায় ড. এ এম আর চৌধুরী, ভাইস চেয়ারম্যান ও পরিচালকদের মধ্যে, মেহেরীন হাসান, মুজিবর রহমান, মঈন উদ্দিন আহমেদ, এম. আনিসুল হক এফসিএমএ, মোহাম্মদ আনিসুর রহমান, রাশেদা কে. চৌধুরী, মেজর জেনারেল সাইয়িদ আহমেদ (অবঃ), ব্যবস্থাপনা পরিচালক ও সিইও নাসিমুল বাতেন, কোম্পানি সচিব জসিম উদ্দিন এফসিএস ও সাধারণ শেয়ারহোল্ডাররা অংশ নেন।

এসময় কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক নাসিমুল বাতেন ক্রেডিট রেটিংয়ে টানা ১৬ (ষোল) বার ‘ট্রিপল এ’ অর্জনের কথা উল্লেখ করেন। তিনি বলেন, গৃহ ঋণ প্রদানকারী আর্থিকপ্রতিষ্ঠান হিসেবে ডিবিএইচ পরিচালন মূনাফায় ২০২১ সালে আগের বছরের চেয়ে ১৮ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে। খেলাপী ঋণের পরিমাণ মোট ঋণের ০.৬৩ শতাংশ যা দেশের আর্থিক খাতের মধ্যে সর্বনিম্ন।

ডিবিএইচের চেয়ারম্যান নাসির এ. চৌধুরী পরিচালকদের প্রতিবেদন ও নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন তুলে ধরেন। ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরে কোম্পানির কর পরবর্তী মুনাফা দাঁড়ায় ১০৪ কোটি টাকায়, যা আগের বছরের চেয়ে ১৭ শতাংশ বেশি। এই সময়ে কোম্পানির মোট সম্পদের পরিমাণ বৃদ্ধি পেয়ে হয় ৬০২৮ কোটি টাকা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত