নিউমার্কেটে সংঘর্ষে আহত একজনের মৃত্যু

নিউমার্কেটে সংঘর্ষে আহত একজনের মৃত্যু

রাজধানীর নিউ মার্কেটে ব্যবসায়ী ও ছাত্রদের সংঘর্ষের ঘটনায় আহতদের মধ্যে একজন মারা গেছেন। তার নাম নাহিদ  হাসান (১৭)। তিনি বাটা সিগনালের কাছের একটি কুরিয়ার সার্ভিসের কর্মী ছিলেন।


মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে ঢাকা কলেজের সামনে সংঘর্ষের সময় তিনি আহত হন। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বিকেলে তার অবস্থার অবনতি হলে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। আজ মঙ্গলবার রাত ৯টা ৩৫ মিনিটে তিনি মারা যান বলে নিশ্চিত করেছেন ঢামেকের চিকিৎসক ডা. তৌফিক ইলাহী।


হাসপাতাল সূত্র জানায়, তার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।


নিহতের বাবা নাদিম হাসান জানান, ‘নাহিদ বাটা সিগনাল এলাকার একটি কুরিয়ার সার্ভিস প্রতিষ্ঠানে কাজ করত। সকালে কামরাঙ্গীরচর দেওয়ান বাড়ির এলাকার বাসা থেকে অফিসের উদ্দেশ্যে বেরিয়ে যায়। পরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নাহিদের হাসপাতালে ভর্তির সংবাদ পাই।’

জানা গেছে, শুভ নামে একজন দুপুরের দিকে আহত অবস্থায় নাহিদকে হাসপাতালে নিয়ে আসেন। তখন শুভ জানান, নিউমার্কেট এলাকায় সংঘর্ষের সময় আহত অবস্থায় তিনি রাস্তায় পড়ে ছিলেন।

প্রসঙ্গত, গতকাল সোমবার রাত ১২টার দিকে শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এর পর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছাত্রদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ারশেল ছোড়ে পুলিশ। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন। এর পর আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ফের ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। বিকেল পর্যন্ত চলে এ সংঘর্ষ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু