পুঁজিবাজারে সূচকের উত্থান অব্যাহত

পুঁজিবাজারে সূচকের উত্থান অব্যাহত
বুধবার (১ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসই প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৪৩৩ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে শরীয়াহ ভিত্তিক সূচক ‘ডিএসইএস’ ৯ পয়েন্ট বেড়ে  অবস্থান করছে ১ হাজার ৪১২ পয়েন্টে এবং বাছাই করা ৩০ কোম্পানি নিয়ে গঠিত সূচক ‘ডিএস৩০’ ৫ পয়েন্ট বেড়ে  দাঁড়িয়েছে ২ হাজার ৩৫৫ পয়েন্টে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

পাশাপাশি আজ ডিএসইতে গতকালের তুলনায় টাকার অংকে লেনদেনও বেড়েছে। ডিএসইতে মোট ৭৪৩ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১০৫ কোটি ২৪ লাখ টাকা কম। গতকাল  ডিএসইতে ৬৩৭ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে ৩৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৮১টির, কমেছে ৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৫৪.০৪ পয়েন্ট বা ০.৮২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৮২১.৫৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২০৯টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির দর। আজ সিএসইতে ২২ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত