সবজি ও মাংসের দাম কিছুটা বেড়েছে

সবজি ও মাংসের দাম কিছুটা বেড়েছে
আগামীকাল পবিত্র ঈদুল আজহা। ইতোমধ্যে প্রিয়জনের সঙ্গে ঈদ করতে ঢাকা ছাড়ছেন মানুষ। তাই স্বাভিবিকভাবেই বাজারে ক্রেতার চাপ কম। তবে যারা ঢাকায় ঈদ উদযাপন করবেন তারা বাজারে গিয়ে করছেন শেষ সময়ের কেনাকাটা।

শনিবার (৯ জুলাই) রাজধানীর বাজার ঘুরে দেখা গেছে সবজি ও মাংসের দাম কিছুটা বেড়েছে। কিন্তু পেঁয়াজের দাম কিছুটা কমেছে। সার্বিকভাবে বাজার অনেকটা স্থিতিশীল রয়েছে বলে জানা গেছে।

বাজারে ৮০ টাকা কেজি দরে শসা, বেগুন, কচুর লতি, করলা ও বরবটি বিক্রি হচ্ছে। টমেটোর দাম কিছুটা বেশি, বিক্রি হচ্ছে ১২০ টাকা কেজি দরে। এ ছাড়া ৫০ টাকা কেজি দরে চিচিঙ্গা, পটল, ঢেঁড়শ ও পেঁপে বিক্রি হচ্ছে। আকারভেদে প্রতি পিস লাউ ৬০ টাকা, চাল কুমড়া ৫০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি মিষ্টি কুমড়া বিক্রি হচ্ছে ৪০ টাকা। প্রতি কেজি আলু ৩০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি কেজি কাঁচামরিচ ১৬০ টাকা এবং শুকনা মরিচ ৪০০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি হালি কাঁচা কলা ৪০ টাকা এবং লেবু ১৫ থেকে ২০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি কেজি পেঁয়াজ ও রসুন ৪০-৪৫ টাকায় বিক্রি হচ্ছে। তবে চায়না রসুনের ১৪০ থেকে ১৪৫ টাকা এবং প্রতি কেজি আদা ৮০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া প্রতি কেজি খোলা চিনি ৮৫ টাকা ও প্যাকেট চিনি ৯০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি ডজন লাল ডিম ১২০ টাকা, হাঁসের ডিম ১৯৫ থেকে ১৯০ টাকা এবং মুরগির ডিম ২০০ থেকে ১৯০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি কেজি গরুর মাংস ৭০০ টাকা এবং খাসির মাংস ৯০০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৪৫ থেকে ১৫০ টাকা, পাকিস্তানি কক বা সোনালী মুরগি ২৫০ থেকে ২৮০ টাকা এবং লেয়ার মুরগি ২৮০ থেকে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে, ৩০০ থেকে ৪৫০ টাকা কেজি দরে রুই ও শিং মাছ বিক্রি হচ্ছে। এ ছাড়া ১৬০ থেকে ১৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে তেলাপিয়া ও পাঙাশ মাছ। প্রতি কেজি শোল মাছ ৪০০ থেকে ৬০০ টাকা, কৈ মাছ ২০০ থেকে ২৫০ টাকা এবং পাবদা মাছ ৩০০ থেকে ৪৫০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া প্রতি কেজি ইলিশ মাছ বিক্রি হচ্ছে ১৪০০ থেকে ১৬০০ টাকায়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ