বেঙ্গল ফাইন সিরামিকসের বিরুদ্ধে বিএসইসির তদন্ত কমিটি গঠন

বেঙ্গল ফাইন সিরামিকসের বিরুদ্ধে বিএসইসির তদন্ত কমিটি গঠন
শেয়ারবাজারের এসএমই প্ল্যাটফর্মে লেনদেনের অপেক্ষায় থাকা বেঙ্গল ফাইন সিরামিকসের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (২৭ জুলাই) এ সংক্রান্ত আদেশ জারি করেছে কমিশন। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে এ কমিটিকে তদন্ত জমা দিতে বলা হয়েছে। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

বেঙ্গল ফাইন সিরামিকসের বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটির সদস্যরা হলেন- বিএসইসির উপ-পরিচালক মো. সিরাজুল ইসলাম ও সহকারী পরিচালক মো. মাহমুদুর রহমান।

বিএসইসির আদেশে বলা হয়, বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে বেঙ্গল ফাইন সিরামিকসের সার্বিক বিষয়ের উপর তদন্ত কার্যক্রম পরিচালনা করা প্রয়োজন বলে মনে করে কমিশন। এরই ধরাবাহিকতায় সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ (১৯৬৯ সালের অর্ডিন্যান্স নং xvii) এর ২১ ধারা এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আইন, ১৯৯৩ (১৯৯৩ সালের ১৫নং আইন) এর ১৭ক ধারা অনুযায়ী কোম্পানিটির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হলো। তদন্ত কর্মকর্তারা

উল্লেখ্য, ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর বিএসইসি ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেট বিলুপ্ত এ মার্কেটের আওতাভুক্ত কোম্পানিগুলোর আর্থিক সক্ষমতা ও ভবিষ্যত সম্ভাবনার ভিত্তিতে এসএমই ও অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে (এটিবি) স্থানান্তরের সিদ্ধান্ত নেয় বিএসইসি। এরই ধারাবাহিকতায় ওটিসি মার্কেট থেকে বেঙ্গল ফাইন সিরামিকসকে এসএমই প্ল্যাটফর্মে স্থানান্তর করা হয়। ১৯৯৬ সালে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটির পরিশোধিত মূলধন ৬ কোটি ৫০ লাখ টাকা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত