সাধারন বিনিয়োগকারীদের ২৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে ওয়ালটন

সাধারন বিনিয়োগকারীদের ২৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে ওয়ালটন
পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ ২০২১-২২ অর্থবছরে সাধারন বিনিয়োগকারীদেরকে ২৫০ শতাংশ এবং উদ্যোক্তা পরিচালকদেরকে ১৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে কােম্পানিটির পরিচালনা পর্ষদ। অর্থাৎ কোম্পানিটি থেকে ৪৫৭ কোটি টাকার বেশি নগদ লভ্যাংশ দেওয়া হবে।

সূত্র মতে, সাধারন বিনিয়োগকারীদের জন্য ২৫০ শতাংশ হারে শেয়ারপ্রতি ২৫ টাকা করে নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে এবং উদ্যোক্তা পরিচালকদের জন্য ১৫০ শতাংশ হারে শেয়ারপ্রতি ১৫ টাকা করে নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

কোম্পানিটি ২০২১-২২ অর্থবছরের ব্যবসায় শেয়ারপ্রতি ৪০.১৬ টাকা হিসেবে ১ হাজার ২১৬ কোটি ৫৬ লাখ টাকার নিট মুনাফা হয়েছে। এরমধ্যে থেকে ৪৫৭ কোটি ৩২ লাখ টাকার বা ৩৭.৫৯% নগদ লভ্যাংশ বিতরন করা হবে। বাকি ৭৫৯ কোটি ২৪ লাখ টাকা বা ৬২.৪১% কোম্পানিটির  রিজার্ভে যোগ করা হবে।

উল্লেখ্য, ২০২০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের পরিশোধিত মূলধনের পরিমাণ ৩০২ কোটি ৯২ লাখ ৮৩ হাজার ৪৩০ টাকা। এরমধ্যে পুঁজিবাজারের বিভিন্ন শ্রেণীর (উদ্যোক্তা/পরিচালক ব্যতিত) বিনিয়োগকারীদের মালিকানা ২ কোটি ৯২ লাখ ৮৩ হাজার ৪৩০ টাকা বা ০.৯৭ শতাংশ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত