গোল্ডেন জুবিলি ফান্ডের সাবস্ক্রিপশন শুরু

গোল্ডেন জুবিলি ফান্ডের সাবস্ক্রিপশন শুরু
আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডে সাধারণ বিনিয়োগকারী ও যোগ্য বিনিয়োগকারীদের (ইআই) সাবস্ক্রিপশন আজ সকাল ১০টা থেকে শুরু হতে যাচ্ছে। যা চলবে ২৪ আগস্ট বিকাল ৫টা পর্যন্ত। ডিএসইর সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, এই ফান্ডটি পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। এর মধ্যে বিনিয়োগকারীদের কাছ থেকে উত্তোলন করবে ২৫ কোটি টাকা। বাকি ৭৫ কোটি টাকার মধ্যে উদ্যোক্তা হিসেবে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) ৫০ কোটি টাকা এবং আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড (আইসিবি এএমসিএল) ২০ কোটি টাকা প্রদান করেছে। এছাড়া আইসিবি প্লেসমেন্টের মাধ্যমে ৫ কোটি টাকা প্রদান করেছে।

বিএসইসির ৮২৯তম সভায় আইপিওর মাধ্যমে মিউচুয়াল ফান্ডটিকে টাকা উত্তোলনের অনুমোদন দেয়। তার অংশ হিসেবে এ ফান্ডে সাবস্ক্রিপশনের জন্য গত ৭ আগস্ট তালিকাভুক্ত সিকিউরিটিজে বাজার মূল্যের বিনিয়োগকারীদের ন্যূনতম ২০ হাজার টাকা বিনিয়োগ থাকতে হবে।

আর অনুমোদিত পেনশন ফান্ড, স্বীকৃত প্রভিডেন্ট ফান্ড ও গ্র্যাচুইটি ফান্ডের ক্ষেত্রে যোগ্য বিনিয়োগকারীদের থাকতে হবে ৫০ লাখ টাকা। এছাড়া অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের ৭ আগস্ট তালিকাভুক্ত সিকিউরিটিজে ১ কোটি টাকা বিনিয়োগ থাকতে হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত