ভারত সফরকালে শেখ হাসিনাকে নাগরিক সংবর্ধনার আমন্ত্রণ

ভারত সফরকালে শেখ হাসিনাকে নাগরিক সংবর্ধনার আমন্ত্রণ
চারদিনের সরকারি সফরে আগামী ৫ সেপ্টেম্বর ভারতে যাবেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরকালে শেখ হাসিনাকে নাগরিক সংবর্ধনা দিতে আগ্রহ প্রকাশ করেছে এনআরবি ওয়ার্ল্ড ফ্রেন্ডশিপ ফোরাম।

সংগঠনটির সভাপতি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. পবিত্র সরকার কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাইকমিশনে একটি আবেদনও পাঠিয়েছেন।

নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ ও টেকসই উন্নয়নের ফলে সাধারণ মানুষের জীবনযাত্রায় ব্যাপক উন্নয়নের কথা চিঠিতে উল্লেখ করা হয়। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচার ও ১৯৭১ সালের যুদ্ধাপরাধীদের বিচার করায় শেখ হাসিনার সরকারের ভূয়সী প্রশংসাও করা হয়।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, শেখ মুজিুবর রহমান পশ্চিমবঙ্গবাসীর আপনজন ছিলেন। পশ্চিমবঙ্গের মানুষ বরাবরই শেখ হাসিনাকে ভালোবাসেন। তাই তারা নাগরিক সংবর্ধনা দিতে আগ্রহী।

সংগঠনের দপ্তর সম্পাদক সাহানারা খাতুন বলেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেকদিন পর রাষ্ট্রীয় সফরে ভারতে আসছেন। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর ও ভারতের স্বাধীনতার ৭৫ বছরপূর্তির সময়ে এ সফর নানা কারণে ঐতিহাসিক। বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী যেভাবে সহায়তা করেছিলেন, সেটাও ইতিহাস।’

তিনি বলেন, ‘ভারতবর্ষের মানুষ তখন বাংলাদেশে পাকিস্তানিদের যুদ্ধাপরাধের প্রতিবাদে এক জোট হয়েছিলেন। পশ্চিমবঙ্গ, আসাম ও ত্রিপুরায় দুই কোটির বেশি মানুষ শরণার্থী হিসেবে আশ্রয় নিয়েছিলেন। আমরা তখন যেমনভাবে ওপারের মানুষের পাশে ছিলাম, এখনো পাশে আছি। শেখ হাসিনা হচ্ছেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমানের কন্যা। তিনি সময় দিলে আমরা ভারতের বাঙালিরা ওনাকে নাগরিক সংবর্ধনা জানাতে চাই।’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু