পারফিউম কেমিক্যালসের নিউজ নিয়ে আল-হারামাইনের প্রতিবাদ

পারফিউম কেমিক্যালসের নিউজ নিয়ে আল-হারামাইনের প্রতিবাদ
‘পারফিউম কেমিক্যালস কিনে নিচ্ছে আমিরাতের আল-হারামাইন’ এই শিরোনামে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) অর্থসংবাদে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন আল-হারামাইন পারফিউমসের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মাহতাবুর রহমান।

প্রকাশিত সংবাদটির তথ্য বিএসইসির সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাধ্যমে নিশ্চিত হয়ে প্রকাশ করা হয়েছিলো। কারনবশত শেয়ারবাজারে (ওটিসি) তালিকাভুক্ত কোম্পানি পারফিউম কেমিক্যালস ইন্ডাস্ট্রিজের শেয়ার ক্রয়ের সিদ্ধান্তটি বাতিল করা হয়েছে।

এক বিবৃতির মাধ্যমে প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ‘পারফিউম কেমিক্যালস কিনে নিচ্ছে আমিরাতের আল-হারামাইন’ শিরোনামে অর্থসংবাদে প্রকাশিত সাংবাদটি ভিত্তিহীন তথ্য সম্বলিত। প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, দীর্ঘদিন ধরে কার্যক্রম বন্ধ থাকা চট্টগ্রামের বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) শিল্প এস্টেটে অবস্থিত পারফিউম কেমিক্যালস ইন্ডাস্ট্রিজের স্পন্সর ও পরিচালকদের হাতে থাকা শেয়ার ক্রয় করবে আল-হারামাইন। এছাড়া গ্রুপটি পারফিউম কেমিক্যালস ইন্ডাস্ট্রিজের ঋণ সংক্রান্ত সমস্যাও দেখভাল করবে। তবে কী দামে স্পন্সর ও পরিচালকদের শেয়ার কেনা হবে তা নিশ্চিত করা হয়নি। মর্মে যে কাল্পনিক মিথ্যা তথ্য উপস্থাপন করা হয়েছে তার বিরুদ্ধে আল-হারামাইন কতৃপক্ষ উল্লিখিত সংবাদের বিরুদ্ধে সংক্ষুব্ধ প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে আরও বলা হয়, আল-হারামাইন গ্রুপ কখনোই এ ধরনের পরিকল্পনা করেনি এবং কোম্পানিটির চেয়ারম্যান কোন পরিচালক, শেয়ারহোল্ডার এমনকি কোন ব্যবস্থাপনা কতৃপক্ষের সাথে এবিষয়ে আলোচনা বা কোন প্রকার যোগযোগও হয়নি। তাই এ ধরনের অসত্য এবং ভিত্তিহীন তথ্য সম্বলিত সংবাদ প্রকাশের মাধ্যমে শেয়ার বাজারের সাথে জড়িত লক্ষাধিক বিনিয়োগকারী বিভ্রান্ত হতে পারে এবং বিনিয়োগকারীদের কষ্টার্জিত অর্থ হুমকির মুখে পড়তে পারে বলে আমি মনে করি। আমরা আল-হারামাইন কর্তৃপক্ষ কোনভাবেই বিনিয়োগকারীদের কষ্টার্জিত অর্থ মিথ্যা ও অসত্য তথ্য উপস্থাপনের মাধ্যমে বিনিয়োগকারীদের ক্ষতিগ্রস্থ করতে পারি না। সুতরাং মিথ্যা ও বানোয়াট তথ্য উপস্থাপনের মাধ্যমে আল-হারামাইন গ্রুপের সুনাম ও খ্যাতি নষ্ট করতে পারে। তাই এই প্রতিবাদের আমরা তিব্র প্রতিবাদ জানাচ্ছি।

প্রকাশিত প্রতিবেদনে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) একজন উর্দ্ধোতন কর্মকর্তার বরাত দিয়ে যে তথ্য প্রদান করা হয়েছে সেটাও অসত্য এবং ভিত্তিহীন তথ্য। আল-হারামাইন গ্রুপ কখনই বিএসইসিতে এ ধরনের কোনো লিখিত আবেদন বা মৌখিক ঘোষণা প্রদান করেনি বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

এছাড়াও বিবৃতিতে বলা হয়, আল-হারামাইন দেশে বিদেশে ১৯৭০ সাল থেকে অত্যন্ত সুনামের সাথে প্রায় ৮৫টি দেমে পারফিউমস ও প্রশাধনির ব্যবসা করে আসছে। এহেন মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগের বরাত দিয়ে সংবাদ প্রকাশের কারণে লক্ষাধিক বিনিয়োগকারী ক্ষতিগ্রস্থ হতে পারে এবং আমাদের আল-হারামাইন কোম্পানির সুনাম ক্ষুন্ন হতে পারে বলে আমরা মনে করি। তাই প্রকাশিত সংবাদের আমরা সংক্ষুব্ধ প্রতিবাদ জানাচ্ছি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত